অজানা কিছু তথ্য

অজানা কিছু তথ্য

You may also like

Prince Amirul
Prince Amirul

অজানা কিছু তথ্য

28/04/2022

নিখোঁজ সংবাদ

নামঃ বুলবুল
বয়সঃ ১০ বছর
গ্রামঃ কলিমাজানী
ইউনিয়নঃ গোড়াই
উপজেলাঃ মির্জাপুর
জেলাঃ টাঙ্গাইল
সে গত ২৭/০৪/২০২২ ইং মির্জাপুর কলিমাজানী
গ্রাম থেকে হারিয়ে যায়।
গায়ের রং সুন্দর, পরনে ছিল গেনজি ও হাফ পেন, কথা কম বলে সহজ, সরল ছেলে।
যদি কোন রিদয়বান ব্যাক্তি তার সন্ধান পেয়ে থাকলে নিম্ন মোবাইল নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করা যাচ্ছে।

01701411318
01860499797

26/11/2021

টাঙ্গাইলে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ গুলিবিদ্ধসহ আহত ৫ জন।

টাঙ্গাইলের নাগরপুর উপজেলার দপ্তিয়র ইউনিয়নের পাইকাল গ্রামে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে ১ জন নিহত এবং গুলিবিদ্ধসহ আহত হয়েছে ৪ জন।

আজ (২৬ নভেম্বর) সন্ধ্যায় নাগরপুর উপজেলার পাইকাল গ্রামে এ ঘটনা ঘটে। নিহত তোতা শেখ (৪০) উপজেলার দপ্তিয়র ইউনিয়নের পাইকাল গ্রামের আক্কেল মেম্বারের ছেলে। গুলিবিদ্ধসহ দুইজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।
গুলিবিদ্ধ আক্কেল মেম্বারের ছেলে রফিক শেখ জানান, আমরা পারিবারিকভাবে আওয়ামী লীগের সমর্থক। এই নির্বাচনেও আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে কাজ করছিলাম। হঠাৎই আমাদের গ্রামের দপ্তিয়র ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুদ্দীন আমাদের বিরুদ্ধে নির্বাচনে কাজ না করার অভিযোগ আনে।

রফিক আরও বলেন, বিষয়টি নিয়ে শুক্রবার বিকালে আমাদের মাঝে কথা কাটাকাটি হয়। পরে সন্ধ্যায় সাইফুদ্দীন, সুমন, খাজা ও জাহাঙ্গীরসহ দলবল অস্ত্রসস্ত্র নিয়ে এসে আমাদের উপর হামলা করে। অতর্কিত হামলায় আমরা হতবিহ্বল হয়ে পড়ি। এসময় আমার পায়ে গুলি লাগে ও মিনহাজ মন্ডলের ছেলে বাচ্চু মন্ডল, সুমন, কবীর ও আমার ভাই তোতা শেখ গুরুতর আহত হয়। পরে লোকজন আমাদের উদ্ধার করে দৌলতপুর হাসপাতালে নিয়ে আসলে আমার ভাই তোতা শেখ মৃত্যুবরণ করেন।

13/05/2021

আজ ঈদ পালন করলো টাঙ্গাইলের ৪০ পরিবার

20/04/2021

আরও করোনায় প্রাণ গেল ৯১ জনের।
শনাক্ত হয়েছে ৪ হাজার ৫৫৯ জন।

18/04/2021

তারিখ: ১৮.০৪.২০২১‌
একদিনে সর্বোচ্চ মৃত্যু ১০২ জন।

13/04/2021

বাঁচতে চায় সখীপুরের সুলতান
দু’টি কিডনিই বিকল,

টাঙ্গাইলের সখীপুর উপজেলার নলুয়া গ্রামের সুলতান মাহমুদের (২৫) দু'টি কিডনিই নষ্ট হয়ে গেছে। বর্তমানে চিকিৎসার অভাবে ধীরে ধীরে মৃত্যু মুখে ধাবিত হচ্ছেন সুলতান। তাঁকে বাঁচিয়ে রাখতে পরিবারের পক্ষ থেকে সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। অসুস্থ সুলতান উপজেলার নলুয়া গ্রামের সিদ্দিক মিয়ার ছেলে। সে দুই সন্তানের জনক।
সুলতানের বাবা সিদ্দিক মিয়া জানান, অভাবের সংসারে ট্রাক চালক ছেলে সুলতান ছিলো উপার্জনের একমাত্র মাধ্যম। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তির দু'টি কিডনি নষ্ট হয়ে যাওয়ায় পরিবারটি অসহায় হয়ে পড়েছে। ছেলের চিকিৎসার জন্য বাবা সিদ্দিক মিয়া দিশেহারা। সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। সংবাদ প্রকাশ করতে ঘুরছেন সাংবাদিকদের দ্বারে দ্বারে। সুলতান এখন বিশিষ্ট কিডনি রোগ বিশেষজ্ঞ ডা. এমএ সামাদের তত্ত্বাবধানে রয়েছেন। একদিন পরপরই ডায়ালাইসিস করতে হয়। সব মিলিয়ে টাকার অভাবেই জীবন প্রদীপ নিভে যেতে বসেছে সুলতানের।
সুলতানের বাবা সিদ্দিক মিয়া বলেন, এখন একমাত্র সমাজের বিত্তবানরা এগিয়ে আসলেই সুলতানের কিডনি প্রতিস্থাপন করা সম্ভব। চিকিৎসকরা জানিয়েছেন কিডনি প্রতিস্থাপনের জন্য অনেক টাকার প্রয়োজন। পরিবারের পক্ষে এতো টাকা যোগাড় করা কখনোই সম্ভব না। সমাজের বিত্তবানরা এগিয়ে এলেই সুলতান হয়তো সুন্দর এ পৃথিবীতে আরও কিছুদিন বাঁচতে পারবে। সুলতানের মোবাইল নম্বর (০১৮৬৮৭৫৫৮০৭)। সহযোগিতা পাঠানোর যোগাযোগ: সিদ্দিক মিয়া (সুলতানের বাবা), একাউন্ট নাম্বার: ০২০০০০৭৬৭৬৮০৭, অগ্রণী ব্যাংক, নলুয়া শাখা, সখীপুর, টাঙ্গাইল।

21/02/2021

টাঙ্গাইল এলেঙ্গা বাস্ট্যান্ডে অন্যায়ের প্রতিবাদ করায় বাসের হেলপার বিপদে।
বাকি টুক দেখোন ভিডিওতে ।The bus helper is in danger as he is protesting against injustice at Elenga bus stand in Tangail.
Watch the rest of the video.

Photos from অজানা কিছু তথ্য's post 18/02/2021

টাঙ্গাইল গোপালপুর শহর এখন ব্যস্ত শহর।

Photos from অজানা কিছু তথ্য's post 14/02/2021

টাঙ্গাইলে নার্সিং শিক্ষার্থীদের তিন দফা দাবী আদায়ের লক্ষ্যে মানববন্ধন করা হয় । আজ সকালে টাঙ্গাইল প্রেস ক্লাবের সামনে এসময় বিভিন্ন স্লোগানে মুখরিত হয় টাঙ্গাইল প্রেস ক্লাব চত্ত্বর ।

14/02/2021
13/02/2021

ভালবাসা দিবসের ইতিহাস, যেভাবে এল বিশ্ব ভালবাসা দিবস

আজ ১৪ ফেব্রুয়ারি। বিশ্ব ভালবাসা দিবস। ভ্যালেন্টাইন্স ডে। এ দিনটিকে বিশ্ব ব্যাপী ভালবাসা দিবস হিসেবে পালন করা হয়। প্রেমিক-প্রেমিকা, বন্ধ-বান্ধব, স্বামী-স্ত্রী, মা-সন্তান, ছাত্র-শিক্ষক সহ বিভিন্ন বন্ধনে আবদ্ধ মানুষেরা এই দিনে একে অন্যকে তাদের ভালবাসা জানায়। বর্তমানে সমগ্র বিশ্বে এই দিনটিকে খুবই ঘটা করে আনন্দ উৎসবের মধ্য দিয়ে পালন করা হয়। এই দিনে পার্ক ও বিনোদন কেন্দ্রগুলো ভালবাসার মানুষদের দ্বারা পরিপূর্ণ থাকে। ভালবাসা দিবসের এই দিনে প্রিয়জনকে সবাই ফুল ও বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে থাকে। বিশ্ব ভালবাসা দিবসে এখন থেকে কয়েক বছর আগ পর্যন্তও বিশ্ব ব্যাপী ঘটা করে পালন করা হতো না।
এই দিবসটি যুক্তরাষ্ট্র বা পাশ্চাত্য সমাজের মধ্যে সীমাবদ্ধ ছিল। তবে বর্তমানে এই দিবসটি বিশ্ব ব্যাপী দেশে দেশে আনন্দ উন্মাদনার সাথে পালন করা হয়। আমরা অনেকেই এই দিবসটি পালন করে থাকি তবে হয়তো আমরা অনেকেই জানিনা এই দিবসটি কিভাবে বা কোথা থেকে আসলো। জানা না থাকলে আসুন আমরা এ বিষয়ে জানার চেষ্টা করি।

প্রাচীন রোমে ১৪ ফেব্রুয়ারি ছিল রোমান দেব-দেবীর রানী জুনোর সম্মানে ছুটির দিন। জুনোকে নারী ও প্রেমের দেবী বলে লোকে বিশ্বাস করত। কারো করোমতে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস হওয়ার কারণ ছিল এটিই। আবার কেউ বলেন, রোমের সম্রাট ক্লডিয়াস ২০০ খ্রিস্টাব্দে দেশে বিয়ে প্রথা নিষিদ্ধ করেন। তিনি ঘোষণা দেন, আজ থেকে কোনও যুবক বিয়ে করতে পারবে না। যুবকদের জন্য শুধুই যুদ্ধ। তার মতে, যুবকরা যদি বিয়ে করে তবে যুদ্ধ করবে কারা?সম্রাট ক্লডিয়াসের এ অন্যায় ঘোষণার প্রতিবাদ করেন এক যুবক। যার নাম ভ্যালেন্টাইন। অসীম সাহসী এযুবকের প্রতিবাদে খেপে উঠেছিলেন সম্রাট।রাজদ্রোহের শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড দেওয়া হয় তাকে।১৪ ফেব্রুয়ারি ভোরবেলা মাথা কেটে ফেলা হয় তার।ভালোবাসার জন্য ভ্যালেন্টাইনের আত্মত্যাগকে স্মরণ করতে তখন থেকেই এ দিনটিকে পালন করা হয় ভ্যালেন্টাইন দিবস হিসেবে।

তবে এটিও সর্বজন স্বীকৃত নয়।এখানেও দ্বিমত আছে।কারও কারও মতে, প্রাচীন রোমে ভ্যালেন্টাইন নামে একজন চিকিৎসক ছিলেন। তিনি রোগীদের প্রতি ছিলেন ভীষণ সদয়। অসুস্থ মানুষের ওষুধ খেতে কষ্ট হয় বলে তিনি তেঁতো ওষুধ ওয়াইন, দুধ বা মধুতে মিশিয়ে খেতে দিতেন। সেই ডাক্তার খ্রিস্টধর্ম গ্রহণ করেন। প্রাচীন রোমে খ্রিস্টধর্ম তখন মোটেও জনপ্রিয় ছিল না। এই ধর্মে বিশ্বাসীদের শাস্তি দেওয়া হতো।একদিন রোমের এক কারা প্রধান তার অন্ধ মেয়েকে ভ্যালেন্টাইনের কাছে নিয়ে এসেছিলেন চিকিৎসার জন্য। ভ্যালেন্টাইন কথা দিয়েছিলেন তিনি তার সাধ্যমতো চিকিৎসা করবেন। মেয়েটির চিকিৎসা চলছিল এমন সময় হঠাৎ একদিন রোমান সৈন্যরা এসে ভ্যালেন্টাইনকে বেঁধে নিয়ে যায়। ভ্যালেন্টাইন বুঝতেপেরেছিলেন, খ্রিস্টান হওয়ার অপরাধে তাকে মেরে ফেলা হবে। ২৬৯ খ্রিষ্টাব্দে বা কারও মতে ২৭০খ্রিস্টাব্দের ১৪ ফেব্রুয়ারি রোম সম্রাট ক্লডিয়াসের আদেশে ভ্যালেন্টাইনের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।তার আগে ভ্যালেন্টাইন অন্ধ মেয়েটিকে বিদায় জানিয়ে একটি চিরকুট লিখে রেখে গিয়েছিলেন। তাকে হত্যার পর কারা প্রধান চিরকুটটি দিয়েছিলেন মেয়েটিকে। তাতে লেখা ছিল, ‘ইতি তোমার ভ্যালেন্টাইন’ (‘From your Valentine’)। মেয়েটি চিরকুটের ভেতরে বসন্তের হলুদ ত্রৌকস ফুলের আশ্চর্য সুন্দর রং দেখতে পেয়েছিল কারণ, ইতোমধ্যে ভ্যালেন্টাইনের চিকিৎসায় মেয়েটির অন্ধ দু’চোখে দৃষ্টি ফিরে এসেছিল। ভালবাসার এসব কীর্তির জন্য ৪৯৬ খ্রিস্টাব্দে পোপ জেলাসিয়ুস ফেব্রুয়ারির ১৪ তারিখকে ভ্যালেন্টাইন্স ডে হিসেবে ঘোষণা করেন। সেই থেকে এই দিনটিকে মানুষেরা ভ্যালেন্টাইন্স ডে হিসেবে পালন করে আসছে।

ভ্যালেন্টাইন্স ডে’র উৎপত্তির বিষয়ে আরেকটি সম্পূর্ণভিন্নমত রয়েছে। এই মতের লোকেরা বলেন,ভ্যালেন্টাইনের সঙ্গে প্রিয়জনকে ভালোবাসার বার্তা পাঠানোর আদৌ কোনও সম্পর্ক নেই। প্রাচীনকালে মানুষের বিশ্বাস ছিল, ১৪ ফেব্রুয়ারি হলো পাখিদের বিয়ের দিন। পাখিরা বছরের দ্বিতীয় মাসের দ্বিতীয় সপ্তাহে ডিম পাড়তে বসে। আবার কেউ বলেন,মধ্যযুগের শেষদিকে মানুষ বিশ্বাস করত এদিন থেকে পাখিদের মিলন ঋতু শুরু হয়। পাখিরা সঙ্গী খুঁজেবেড়ায়। পাখিদের দেখাদেখি মানুষও তাই সঙ্গী নির্বাচন করে এ দিনে।
৪৯৬ খ্রিষ্টাব্দে ভ্যালেন্টাইন্স ডে’র উদ্ভব হলেও এটি বিশ্বব্যাপী প্রথম দিকে তেমনিভাবে প্রচার ও প্রসার লাভ করেনি। পাশ্চাত্যের ক্ষেত্রে জন্ম দিনের উৎসব,ধর্মোৎসব সবক্ষেত্রেই ভোগের বিষয়টি মুখ্য। তাই গির্জা অভ্যন্তরেও মদ্যপানে তারা বিরত থাকে না। খ্রিস্টীয় চেতনা ভ্যালেন্টাইন দিবসের কারণে বিনষ্ট হওয়ার অভিযোগে ১৭৭৬ সালে ফ্রান্স সরকার ভ্যালেন্টাইন্স উৎসব নিষিদ্ধ ঘোষণা করে। ইংল্যান্ডে ক্ষমতাসীন পিউরিটানরাও একসময় প্রশাসনিক ভাবে এ দিবস উৎযাপন করা নিষিদ্ধ করেছিল। এছাড়া অস্ট্রিয়া,হাঙ্গেরি ও জার্মানিতে বিভিন্ন সময়ে এ দিবসটি জনগণ ও সরকারিভাবে প্রত্যাখ্যাত হয়েছিল।

বর্তমান সময়ে এসে ভ্যালেন্টাইন্স দিবসের কদর প্রবল ভাবে বৃদ্ধি পেয়েছে। বর্তমানে পাশ্চাত্যে এ উৎসব মহাসমারোহে উদযাপন করা হয়। যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের মানুষেরা এই দিবস উপলক্ষে এই দিনে প্রায় কয়েক কোটি ডলার ব্যয় করে। ভালবাসা দিবসের জন্য মানুষেরা কার্ড, ফুল, চকোলেট ও অন্যান্য উপহার সামগ্রী ক্রয় করে। যুক্তরাষ্ট্রে এই দিনে প্রায় আনুমানিক ৩ কোটি শুভেচ্ছা কার্ড আদান-প্রদান করা হয়।

অজানা কিছু তথ্যের পক্ষ থেকে সকলকে বিশ্ব ভাল বাসা দিবসের শুভেচ্ছা অভিনন্দন।

সূত্র: ইন্টারনেট

Photos from অজানা কিছু তথ্য's post 13/02/2021

যেমন গাড়ির সিট আছে খালি নাই।
তেমনি রাস্থা আছে হাঁটার জায়গা নাই।
টাঙ্গাইল পৌরসভায় এভাবেই রাস্তার উপর দিনের পর দিন ইট বালি খোয়া রেখে কাজ করায় প্রতিদিনই ঘটছে সড়ক দুঘর্টনা।

23/01/2021

মানুষ নেশার দাস নই,
নেশা মানুষের দাস ।

21/01/2021

অপরূপ সুন্দর টাঙ্গাইল যমুনা ক্যান্টনম্যান।

18/01/2021

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন জার্সি।

Photos from অজানা কিছু তথ্য's post 17/01/2021

টাঙ্গাইল হ্যাবিট পলিটেকনিকে অতিরিক্ত মাসিক বেতন প্রত্যাহারে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

টাঙ্গাইল : অতিরিক্ত মাসিক বেতন প্রত্যাহার করে ফরম ফিলাপের দাবিতে টাঙ্গাইলে হাজী আবুল হোসেন ইন্সটিটিউট অব টেকনোলজীর (হ্যাবিট) শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে। রোববার (১৭ জানুয়ারি) শহরের আদালত পাড়া মসজিদ রোডে হ্যাবিটের প্রধান কার্যালয়ের সামনে সকাল ১১ টা হতে দুপুর7 ২ টা পর্যন্ত এ কর্মসূচির আয়োজন করে সাধারণ শিক্ষার্থীরা।
মানবন্ধনে বক্তারা বলেন, ‘করোনাভাইরাস সংক্রমন প্রতিরোধে প্রায় ১০ মাস যাবত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে সরকার। সেই সরকারি নির্দেশনা অমান্য করে আমাদের কাছ থেকে অতিরিক্ত বেতন আদায়ের জন্য জোড় করা হচ্ছে। বেতন না দিলে ফরম ফিলাপ করতে দেওয়া হয় না। তাই অতিরিক্ত মাসিক বেতন প্রত্যাহার করে ফরম ফিলাপের দাবি জানাচ্ছি। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।’
এ প্রসঙ্গে কলেজে গিয়ে ও মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে অধ্যক্ষকে পাওয়া যায়নি।

09/01/2021

এক বছরে সড়কে নিহত ৬৬৮৬ জন : সূত্র জাগোনিউজ

08/01/2021

বেদে দের অত্যাচারে অতিষ্ঠ টাঙ্গাইল শহর বাসী। টাঙ্গাইলে বেদে সম্প্রদায়ের অত্যাচারে জেলা শহরের ভদ্র সমাজ, স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রী, সাধারণ খেটে খাওয়া মানুষ, পথচারীসহ সর্বস্তরের জনগণ অতিষ্ঠ হয়ে উঠেছে।

Photos from অজানা কিছু তথ্য's post 05/01/2021
03/01/2021

টাঙ্গাইল পৌর নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাই

টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বৈধ প্রার্থী তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। যাচাই বাচাই শেষে বৈধ প্রার্থী তালিকায় রয়েছেন তিনজন মেয়র প্রার্থী, একশ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী আর ৩৪জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এই বৈধ প্রার্থী তালিকা প্রকাশ করেন জেলা সিনিয়র নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান। এছাড়াও ঋণ খেলাপীর জন্য ১৫ ও ১৬ নং ওয়ার্ডের দুইজন সাধারণ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বালিত হয়েছে। রোববার সকালে জেলা সিনিয়র নির্বাচন কার্যালয় মিলনায়তনে এই যাচাই-বাছাই কাজ সম্পন্ন হয়। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আসন্ন টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে তিনজন মেয়র প্রার্থী, একশ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৪ জন প্রার্থীর বৈধ তালিকা প্রকাশ করা হয়েছে। বৈধ প্রার্থী তালিকায় মেয়র প্রার্থী আওয়ামীলীগ মনোনিত সিরাজুল হক আলমগীর, বিএনপি মনোনিত মাহমুদুল হক সানু ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত মোঃ আব্দুল কাদের রয়েছেন। মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে উপস্থিত ছিলেন নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শহীদুল ইসলাম, টাঙ্গাইল সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ নাজমুল ইসলাম, দেলদুয়ার উপজেলা নির্বাচন কর্মকর্তা মিসবাহ উদ্দিন আহমেদ, টাঙ্গাইল মডেল থানার উপ পরিদর্শক সাদিকুর রহমান, টাঙ্গাইল পৌরসভা নির্বাচনের মেয়র প্রার্থী,সাধারণ কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীসহ তাদের প্রস্তাবকারী এবং সমর্থকরা।

03/01/2021

টাঙ্গাইলে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত

টাঙ্গাইলে কালিহাতীতে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত এক যুবক নিহত হয়েছে। শনিবার দিনগত মধ্যরাতে উপজেলার সল্লা এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, রাত ১১টার দিকে রেললাইনের পাশে টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়কে একটি মাছের গাড়ি নষ্ট হয়েছিলো, হতে পারে সেই গাড়ির লোকজন গাড়ি থেকে নেমে রেললাইনে বসে ছিলেন। তখন ট্রেনে কাটা পড়ে নিহত হয়ে থাকতে পারেন। নিহতের নাম পরিচয় ও কোন ট্রেনে কাটা পড়ে নিহত হয়েছে তা জানা যায়নি।এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশন মাস্টার আব্দুল মান্নান জানান, ট্রেনে কাটা পড়া একটি মরদেহ রেললাইনে পড়ে আছে এমন খবর শুনে ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে। মরদেহটি অজ্ঞাত হওয়ায় রেল পুলিশকে খবর দেয়া হবে। তারা এসে মরদেহ নিয়ে যাবেন বলে জানান তিনি ।

02/01/2021

সঙযাত্রা

20/12/2020

টাঙ্গাইলে যৌতুকের টাকা না পেয়ে গৃহ বধুকে কুপিয়ে জখম

প্রতিবেদন, টাঙ্গাইল: টাঙ্গাইলের নাগরপুরে যৌতুকের টাকা না পেয়ে গৃহ বধুকে কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে স্বামীর বিরুদ্ধে। বর্তমানে ভুক্তভোগী অমানবিক নির্যাতনের শিকার গৃহবধু টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ বিষয়ে আদালত মামলা ও থানায় অভিযোগ দায়ের করা হয়। নির্যাতনের শিকার দুই সন্তানের জননী গৃহবধু জানান,প্রায় ১৪ বছর আগে নাগরপুর উপজেলার মোগনা ইউনিয়নের করটিয়া কাজীবাড়ি গ্রামের মো. মিজানুর রহমানের মেয়ে মোছা. জহুরা আক্তারের সাথে একই গ্রামের মৃত নওজেশ দেওয়ানের ছেলে মো. আবাস দেওয়ানের সাথে বিয়ে হয়।বিয়ের পর আবাস দেওয়ান অধিকাংশ সময় সৌদিতে কাটিয়েছেন। কিন্তু বিয়ের পর থেকেই নানা অজুহাতে যৌতুকের টাকা দাবি করে আসছিলো মো. আবাস দেওয়ান।এবং সেই সাথে জহুরার পরিবারের উপর চাপ প্রয়োগ করে আসছিলো। উল্লেখ্য গত ৯ মাস আগে আব্বাস দেওয়ান দেশে ফিরেছেন। সৌদি আসার পর যৌতুকের জন্য চাপ প্রয়োগ জহুরা আক্তারের পরিবারকে। যৌতুক না পাওয়ায় জহুরা আক্তারকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করা হয়। পরবর্তীতে যৌতুক নিরোধ আইনে গত ২৫ নভেম্বর জহুরা আক্তার বাদি হয়ে মো. আব্বাস দেওয়ানকে প্রধান আসামী করে আদালতে মামলা দায়ের করেন। মামলা তুলে নিতে জহুরা ও তার পরিবারকে হুমকি ধামকি দেয় আব্বাস দেওয়ান। এক পর্যায়ে গত ১১ ডিসেম্বর রাত ৯ টায় আব্বাস দেওয়ান, তার ভাই বাছেদ দেওয়ান ও বোন আনোয়ারা বেগম দা, লাঠি নিয়ে জহুরার বাড়িতে গিয়ে হামলা করে। এসময় অভিযুক্ত আনোয়ারা বেগম এবং বাসেদ দেওয়ান জহুরা আক্তারকে চুলের মুঠি ধরে মাটিতে ফেলে দেয় এবং আব্বাস দেওয়ান দা দিয়ে কুপিয়ে জহুরা আক্তারকে গুরুতর আহত করে। আনোয়ারা বেগম এক পর্যায়ে জহুরার গলায় থাকা এক ভরি ওজনের স্বর্ণের চেইন ছিড়ে নিয়ে যায়। জহুরার আত্মচিৎকারে আশে পাশের লোকজন এগিয়ে আসলে আসামীরা চলে যাওয়ার সময় জহুরাকে খুন করে লাশ ঘুম করার হুমকি দিয়ে যায়। পরে জহুরাকে চিকিৎসার জন্য নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। গত ১৩ ডিসেম্বর জহুরার ভাই মো. আ. আওয়াল বাদি হয়ে বাদি আব্বাস দেওয়ান, বাছেদ দেওয়ান ও বোন আনোয়ারা বেগমকে আসামী করে নাগরপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন। মোছা. জহুরা আক্তার বলেন, ‘বিয়ের পর থেকেই যৌতুকের জন্য আব্বাস আমাকে চাপ প্রয়োগ করতো। যৌতুক দিতে অস্বীকার করলে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতো। সন্তানের মুখের দিকে তাকিয়ে তার শারীরিক ও মানসিক নির্যাতন সহ্য করে সংসার করেছি। তিনি বিদেশ থেকে আসার পর আরো বেশি অত্যাচার করতে থাকে। আমি আব্বাস ও তার পরিবারের সদস্যদের কঠিন শাস্তি দাবি করছি। সরজমিনে বক্তব্য নেয়ার জন্য গেলে এক পর্যায়ে নির্যাতনের শিকার জহুরা বলেন আমার বৃদ্ধ মা ছাড়া আমাকে দেখার মতো কেও নেই।আমার মা ছাড়া আমার পরিবারের লোকজন আর কেউ আমাকে দেখতে আসেনি শুধুমাত্র আসামীদের হুমকির ভয়ে।তাই এ বিষয়ে আমার পরিবারের লোকজনের এবং আমার সুরক্ষার জন্য প্রশাসনের কাছে আকুল আবেদন।
এ বিষয়ে আব্বাস দেওয়ানের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে নাগরপুর থানায় এস আই আলমগীর হোসেন বলেন, ‘অভিযোগের পর আসামী গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

14/12/2020

টাঙ্গাইলে নিখোঁজের ৫ ঘণ্টা পর শিশুর মরদেহ উদ্ধার ।

জিজ্ঞাসাবাদের জন্য তিন জনকে আটক করেছে পুলিশ।

প্রতিবেদক টাঙ্গাইল : টাঙ্গাইলের সখিপুরের হতেয়া এলাকায় রাইসা নামে দুই বছরের এক শিশু নিখোঁজের ৫ ঘণ্টা পর বস্তাবন্দী লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল (১৪ ডিসেম্বর) দিবাগত রাত এগারোটার দিকে হাতিবান্ধা ইউনিয়নের হতেয়া কেরানিপাড়া গ্রামের রান্না ঘর থেকে ওই শিশুর লাশ উদ্ধার করা হয়। বিষয়টি হাতিবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন নিশ্চিত করেছেন। নিহত শিশু ওই গ্রামের প্রবাসী রাজু খানের মেয়ে রাইসা।
চেয়ারম্যান গিয়াস উদ্দিন জানান, দীর্ঘদিন যাবত রাজু খানের পরিবারের সাথে প্রতিবেশীর বিরোধ চলছিলো। সোমবার বিকেল ৫টা থেকে রাইসাকে খুঁজে পাচ্ছিলো না তার পরিবার। পরে অনেক খোঁজাখুঁজির পর তাদের এক প্রতিবেশীর রান্না ঘরের মাচার উপর বস্তার ভিতর থেকে তার লাশ উদ্ধার করা হয়। ঘটনাস্থলে সখীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদুল হক ভূইয়াসহ পুলিশের ঊর্দ্ধতন কর্মকর্তারা পরিদর্শন করেছেন।
ওসি সাইদুল হক ভূইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, চেয়ারম্যানের কাছে আমরা খবর পায় যে একটি শিশুর বস্তাবন্দি লাশ পাওয়া গেছে। সাথে সাথে আমরা চলে আসি এবং এসে শিশুটিকে রান্না ঘরের লাকড়ির মাচার উপরে বস্তায় মোড়ানো লাশ উদ্ধার করি। শিশুটির লাশ আগামীকাল সকালে টাঙ্গাইল সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হবে। ময়নাতদন্তেই বুঝা যাবে শিশুটিকে কীভাবে হত্যা করা হয়েছে। তবে মামলা প্রক্রিয়াধীন।

14/12/2020

টাঙ্গাইলে দুই শিশু হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

দুই শিশু হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড। সোমবার বেলা ১২টার দিকে টাঙ্গাইল অতিরিক্ত জেলা ও দায়রা জজের দ্বিতীয় আদালতের বিচারক সাউদ হাসান এ রায় ঘোষণা করেন।রায় ঘোষণার সময় ৯ আসামীর ৮ জনই আদালতে উপস্থিত ছিলেন। অপরজন পলাতক রয়েছে। এছাড়া ৩ জনের আমৃত্যু কারাদণ্ড ও ৩ জনকে যাবজ্জীবন সাজা দেয়া হয়েছে। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মিল্টন (২২), বাহাদুর মিয়া (২২) ও রনি মিয়া (২৫)। আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- শাহিনুর, জহিরুল ও মালেক। যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন- মো. শামিম, মো. জাকির হোসেন ও আরিফ। এদের মধ্যে আরিফ পলাতক রয়েছে। অতিরিক্ত সরকারী কৌঁসলি (এপিপি) খোরশেদ আলম জানান, ২০১৬ সালের ২৭ জানুয়ারি বিকেলে ঢাকার ধামরাই উপজেলার চর চৌহাট এলাকার প্রবাসী দেলোয়ার হোসেনের ছেলে ও ধারমাইয়ের বালিয়া ব্রাক স্কুলের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী শাকিল (১১) ও একই গ্রামের প্রবাসী আবু বক্করের ছেলে ইমরান (১১) বাড়ি থেকে পার্শ্ববর্তী টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার হাড়িয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা দেখতে গিয়ে নিখোঁজ হয়। পরদিন ২৮ জানুয়ারি মোবাইল ফোনে দুজনের জন্য দুই পরিবারের কাছে এক লাখ করে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। পরে ২৯ জানুয়ারি রাতে মির্জাপুর উপজেলার হাড়িয়া গ্রামের একটি লেবু বাগান থেকে নিখোঁজ ওই দুই শিশুর গলা কাটা মরদেহ উদ্ধার করা হয়। ৩০ জানুয়ারি নিহত শাকিলের মা জোসনা বেগম বাদি হয়ে মির্জাপুর থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ ১১ জনের নাম উল্লেখ করে ৮ জুন আদালতে চার্জশিট জমা দেয়। এতে দুই জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের মামলা থেকে অব্যাহতি দেয়া হয়। এরপর পুলিশ ৮ আসামীকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায়। বাকি এক আসামি এখনও পলাতক। এ ঘটনায় নিহত এক শিশুর মা একই দিন বাদী হয়ে মির্জাপুর থানায় মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে আজ এ মামলার রায় হলো।

07/12/2020

টাঙ্গাইলে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ১

টাঙ্গাইলের কালিহাতীতে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে অটোরিকশার চালক নিহত হয়েছেন। সোমবার সকাল ১০টার দিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতী উপজেলার শল্লা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত অটোরিকশা চালক সুমন কালিহাতী উপজেলার গোহালিয়া বাড়ি এলাকার আব্দুস সামাদের ছেলে।
বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী আইয়ুবুর রহমান জানান, আজ সকাল ১০টার দিকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাসের সঙ্গে অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে অটোরিকশার চালক সুমন গুরুতর আহত হন। পরে তাকে আহত অবস্থায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

07/12/2020

ঘরে ডুকে ৩ নারীসহ ৪ জনকে কুপিয়েছে দুর্বৃত্তরা

টাঙ্গাইলের কালিহাতীতে ঘরে ডুকে ৩ নারীসহ ৪ জনকে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। রবিবার (৬ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বাংড়া ইউনিয়নের কুচুটি গ্রামে এই ঘটনা ঘটে। আহতরা হলেন, রিয়া (১৯), তার মা রহিমা (৪৭), বড় ভাই রিয়াদুল ইসলাম (২২) ও মামাতো বোন অন্তি (১৮) । আশঙ্কাজনক অবস্থায় স্থানীয়রা আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে প্রেরণ করে। সেখানে অবস্থার অবনতি হলে গুরুতর আহত রহিমা বেগমকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে । এদের মধ্যে রিয়াদুলের অবস্থাও আশঙ্কাজনক জনক বলে জানিয়েছেন শিশির নামের তাদের এক আত্মীয় । আহতদের স্বজনরা জানান, আহত রিয়ার সাথে কিছুদিন আগে টাঙ্গাইল সদরের নাজমুল নামের এক ফল ব্যবসায়ীর সাথে বিয়ে হয়েছিলো। অল্প কয়েকদিন আগে তাদের ডিভোর্স হয়। এরপর থেকেই নাজমুল তাদের হুমকি দিয়ে আসছিলো। রবিবার রাত ৮টার দিকে নাজমুলসহ প্রায় ৯জন ৩টি মোটরসাইকেলে এসে রিয়াদের ঘরে ডুকে এলোপাতাড়ি কুপিয়ে ৪ জন জখম করে। পরে তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে দ্রুত পালিয়ে যায় তারা। পরে আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়।
এবিষয়ে বাংড়া ইউনিয়নের চেয়ারম্যান হাসমত আলী জানান, ঘরে ডুকে ৪জনকে কুপিয়ে ফেলে রেখে গেছে সাবেক স্বামী এমন খবর শুনে দ্রুত ঘটনাস্থলে যাই। আমি পৌঁছানোর আগেই স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। এই ঘটনার সাথে জড়িতদের কঠিন শাস্তির দাবি জানিয়েছেন তিনি। এবিষয়ে কালিহাতী থানার এএসআই কাইয়ুম জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

30/11/2020

জন্মের পরেই জঙ্গলে ফেলে দেয়া হয় শিশুটিকে

টাঙ্গাইলের ধনবাড়ীর জঙ্গল থেকে এক মেয়ে নবজাতককে উদ্ধার করেছে স্থানীয়রা। আজ সোমবার (৩০ নভেম্বর) সকালে উপজেলার যদুনাথপুর ইউনিয়নের পাথালিয়া সুকিপাড়া গ্রামের জঙ্গল তাকে উদ্ধার করা হয়। পরে স্থানীয় মমতা বেগম নামের এক নারী নবজাতকটিকে তার হেফাজতে নেয়। তবে শিশুটি বর্তমানে সুস্থ রয়েছে বলে জানা গেছে। স্থানীয়রা জানান, সকালে ফজরের নামাজ শেষে মুসল্লিরা মসজিদ থেকে বাড়ি ফেরার সময় রাস্তার পাশে শিশুর কান্নার শব্দ শুনে এগিয়ে যান। এসময় তারা সদ্য জন্ম নেয়া একটি শিশু দেখতে পান। পরে স্থানীয় এক নারী শিশুটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যান। এ বিষয়ে ধনবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার শাহনাজ সুলতানা জানান, কে বা কারা বাচ্চাটি কে রাস্তার পাশে ফেলে রেখে চলে যায়। পরে স্থানীয় এক মহিলা সকাল বেলায় হাঁটতে বের হলে বাচ্চাটিকে রাস্তার পাশে পড়ে থাকতে দেখে হাসপাতালে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত নার্স বাচ্চাটির বুকের নিচের দিকে একটি কাটা দাগ দেখতে পায়। পরে উন্নত চিকিৎসার জন্য বাচ্চাটিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। স্থানীয় ইউপি সদস্য খলিলুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, যদুনাথপুর ইউনিয়নের পাথালিয়া গ্রামের ছাবিনা নামের এক মহিলা বাচ্চা টিকে লুঙ্গির কাপড় দিয়ে মোড়ানো অবস্থায় পড়ে থাকে দেখে। পরে সে বাচ্চাটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য ধনবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তার ধারণা বাচ্চাটিকে হয়তো হত্যা করার উদ্দেশ্য তার পেটের ওপর ধারালো কিছু দিয়ে কেটে হত্যার চেষ্টা করে ছিলো।

Photos from অজানা কিছু তথ্য's post 30/11/2020

সাংবাদিক শাহীনের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

টাঙ্গাইল প্রেসক্লাবের সাবেক দপ্তর সম্পাদক ও ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি এহসানুল হক খান শাহীনের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। সোমবার বাদ আছর টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল প্রেসক্লাবের সাবেক সভাপতি ড.মোহাম্মদ কামরুজ্জামান,অ্যাডভোকেট আতাউর রহমান আজাদ, অ্যাডভোকেট খান মোহাম্মদ খালেদ, টাঙ্গাইল প্রেসক্লাবের সহ-সভাপতি ও মরহুম এহসানুল হক খান শাহীনের বড়ভাই একরামুল হক খান তুহিনসহ মরহুমের পরিবারবর্গ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক। দোয়া পরিচালনা করেন আকুর টাকুর পাড়ার মৌলভীবাড়ি জামে মসজিদের ইমাম ও খতিব মো. মাহবুবুর রহমান খান।

26/11/2020

সখীপুরে প্রসূতির মৃত্যু, হাসপাতাল ভাংচুর

প্রতিবেদক, টাঙ্গাইল : টাঙ্গাইলের সখীপুরে এক প্রসূতির মৃত্যুর ঘটনায় মডার্ন ডক্টরস হাসপাতালে ভাংচুর চালিয়েছে রোগীর স্বজনরা। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বেলা সাড়ে ১১টার সময় টাঙ্গাইল সখিপুরের মডার্ন ডক্টরস হাসপাতালে রুনা লায়লা নামে এক প্রসূতি রোগী নিয়ে আসেন স্বজনরা। দুপুর ২ টার সময় ব্যথা উঠলে ওটিতে অপারেশনের জন্য প্রস্তুত করে ডা. আনোয়ার হোসেন। অপারেশন চলাকালীন সময়ে রোগী মারা যায়। মৃত্যুর খবরে রোগীর স্বজনরা হাসপাতাল ঘেরাও করে ভাংচুর চালায়। এ বিষয়ে ডা. আনোয়ার হোসেন জানান, রোগী ওটিতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। তবে রোগীর স্বজনদের দাবি, এটি একটি হত্যা, অভিযুক্ত ডাক্তারের বিচার চাই। এভাবে যেন আর কোন মানুষ মারা না যায়।

26/11/2020

দুই শিশু শিক্ষার্থী বলাৎকারে দুই মাদরাসা শিক্ষক আটক

প্রতিবেদক, টাঙ্গাইল : বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে টাঙ্গাইলের ঘাটাইল পৌর এলাকার পশ্চিমপাড়া মাদরাসায় দুই শিশু শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগে দুই মাদরাসা শিক্ষককে আটক করেছে পুলিশ। বলাৎকারের শিকার দুই জন শিক্ষার্থী ঘাটাইলের পশ্চিমপাড়া মাদরাসায় হেফজ খানার ছাত্র। আটক দুই মাদরাসা শিক্ষক গোপালপুর উপজেলার শরিয়তপুর গ্রামের হেকম আলীর ছেলে রমিজুল (২২) ও ভুঞাপুর উপজেলার নিকরাইল গ্রামের মৃত তারা মিয়ার ছেলে খায়রুল (২২)। তারা দুজনেই ঐ মাদ্রসায় শিক্ষকতা করতেন। তাদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে। পুলিশ ও স্থানীয়রা জানায় বৃহস্পতিবার সকালে ঘাটাইল পৌর এলাকার পশ্চিমপাড়া মাদরাসার হেফজ খানায় দুই শিক্ষার্থীকে মাদরাসার দুই শিক্ষক রমিজুল (২২) ও খায়রুল বলাৎকার করে। বিষয়টি তারা বাবা-মাকে জানালে, পরে তারা পুলিশকে অবহিত করেন। পরে পুলিশ উক্ত মাদরাসায় অভিযান চালিয়ে দুই শিক্ষককে গ্রেপ্তার করে। এ ব্যাপারে ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা বাদী হয়ে ঘাটাইল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে (৯ক ধারায়) মামলা দায়ের করেন। মামলা নং- ১৫। এ বিষয়ে ঘাটাইল থানার পুলিশের উপ পরিদর্শক (এসআই) মোঃ মতিউর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে ঘাটাইল ডট কমকে জানান, বলাৎকারের সাথে জড়িত দুই শিক্ষককে গ্রেপ্তার করে টাঙ্গাইল জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Photos from অজানা কিছু তথ্য's post 16/11/2020

# সন্তানদের জন্য বাঁচতে মায়ের আকুতি.....

মোসাম্মৎ সুমি বেগম, টাংগাইল মির্জাপুর উপজেলার , মহেড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের গবড়া গ্রামের হতদরিদ্র বাসিন্দা মোঃ আরিফ হোসেনের স্ত্রী এবং দুটি ফুটফুটে সন্তানের জননী দীর্ঘদিন যাবৎ কিডনি সমস্যায় ভুগছেন, ডাক্তার জানিয়েছেন সুমি বেগমের দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে এমতাবস্থায় কিডনি পরিবর্তন না করলে হয়তো আর তাকে বাঁচানো সম্ভব না। কিডনি পরিবর্তন করতে প্রায় ১৩-১৪ লক্ষ টাকার প্রয়োজন যা তার হতদরিদ্র স্বামীর পক্ষে বহন করা একেবারেই অসম্ভব, স্ত্রীর চিকিৎসা করাতে যেয়ে আরিফ মিয়া আজ নিঃস্ব প্রায়, চিকিৎসা ব্যয় বহন করতে যেয়ে চাষের সামান্য জমিটুকু এবং জীবিকা নির্বাহের যে ছোট চায়ের দোকান ছিলো তা বিক্রি করে দিয়েছেন আরিফ মিয়া , এখন আর চিকিৎসা ব্যয় চালানো তার পক্ষে কোন ভাবেই সম্ভব হচ্ছেনা, ফুটফুটে ছোট দুটি সন্তান তাদের, একটি ছেলে একটি মেয়ে, মেয়েটি মাদ্রাসায় পড়াশোনা করে মাকে হারালে ছোট এদুটি সন্তান কিভাবে বেঁচে থাকবে একমাত্র আল্লাহ তালায় ভাল জানেন, তাই অসুস্থ মা সুস্থ হয়ে বেঁচে থাকতে চায় তার সন্তানদের জন্য, এখন একমাত্র আল্লাহর রহমত এবং আমার আপনার সহযোগিতায় পারে এই মাকে তার সন্তানদের কাছে ফিরিয়ে দিতে।
মানুষ মানুষের জন্য
জীবন জীবনের জন্য
আমরা কি পারিনা এই অসুস্থ মাকে সুস্থ করে তার ফুটফুটে দুটি সন্তানকে মায়ের ভালবাসা ফিরিয়ে দিতে?? আসুন না এগিয়ে আসি এই মায়ের জীবন বাঁচাতে......
আপনারা যারা এদুটি মাসুম সন্তানের জননীর চিকিৎসার জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চান নিচে দেয়া আরিফ মিয়ার [ স্বামী ]নাম্বারে সরাসরি যোগাযোগ করতে পারেন।
# মোবাইল নাম্বার -01313884852
# বিকাশ পারসোনাল -01313884852
আর সবাইকে অনুরোধ করছি দয়া করে যার যার টাইমলাইনে পোস্টটি শেয়ার করবেন।

08/11/2020

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি সত্ত্বেও দীর্ঘ ৩৯ বছরেও বিচার হয়নি ছাত্রলীগ নেতা কল্যাণ বিহারী দাস হত্যার

প্রতিবেদন, টাঙ্গাইল : প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি সত্ত্বেও দীর্ঘ ৩৯ বছরেও টাঙ্গাইলের ছাত্রলীগ নেতা কল্যাণ বিহারী দাস হত্যা মামলার বিচার হয়নি। আজ ৯ নভেম্বর টাঙ্গাইল জেলা ছাত্রলীগ নেতা কল্যাণ বিহারী দাসের হত্যার ৩৯ বছর পূর্ণ হয়েছে। এতদিনেও বিচার হয়নি এ হত্যাকান্ডের। হত্যাকান্ডের পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা কল্যাণ বিহারী দাসের বাড়ি গিয়ে তার মা-বাবাসহ পরিবারের সদস্যদের সান্তনা দেন এবং তিনি ক্ষমতায় গেলে এর বিচার করা হবে বলে আশ্বাস দেন। বর্তমানে আওয়ামী লীগ ক্ষমতায়। তারপরও এ হত্যা মামলার বিচার পাচ্ছে না কল্যাণের পরিবার। কল্যাণ বিহারী দাসের বড় ভাই অধ্যাপক বিমান বিহারী দাস জানান, ১৯৮১ সালের ৯ নভেম্বর রাষ্ট্রপতি নির্বাচনের প্রাক্কালে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. কামাল হোসেনের পক্ষে টাঙ্গাইলের যুগনী হাটে নির্বাচনী মিছিল বের করা হয়। সেই মিছিলে নেতৃত্ব দেয়ার সময় বিএনপি নামধারী একদল দুর্বৃত্ত ধারালো অস্ত্র দিয়ে কুপয়ে হত্যা করে টাঙ্গাইল জেলা ছাত্রলীগের তৎকালীন যুগ্ম সাধারণ সম্পাদক কল্যাণ বিহারী দাসকে। বিএনপি সরকারের তৎকালীন ধর্মমন্ত্রী আব্দুর রহমানের ভাতিজা ও জামাতা লাল মাহমুদকে প্রধান আসামী করে ওইদিনই হত্যা মামলা দায়ের করা হয়। কিন্তু ওই সরকারের চাপে মামলার অগ্রগতি হয়নি। পরবর্তীতে এরশাদ সরকারের আমলে আসামীরা উচ্চ পর্যায়ে তদবির করে। তখন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে এ হত্যা মামলার বিচার কাজ বন্ধ করা হয়। অধ্যাপক বিমান বিহারী দাস আরো জানান, কল্যাণ হত্যার পর নভেম্বর মাসের শেষ দিকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা টাঙ্গাইল শহরের আদালত রোডে কল্যাণের বাড়ি গিয়ে তার মা-বাবাসহ পরিবারের সদস্যদের সমবেদনাজানান এবং আওয়ামী লীগ ক্ষমতায় গেলে এ হত্যার বিচার করা হবে বলে তিনি আশ্বাস দেন। আওয়ামী লীগ চার দফায় ক্ষমতায় এলেও কল্যাণ বিহারী দাস হত্যার বিচারের কোন পদক্ষেপ নেয়া হয়নি। কল্যাণ বিহারী দাস হত্যার বিচারের আশায় এখনো বুক বেঁধে অপেক্ষা করছে তার পরিবারের সদস্যরা । তারা আশা করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়োজনীয় পদক্ষেপ নিলে এ হত্যাকান্ডের বিচার হবে ।

06/11/2020

টাঙ্গাইল জেলার ঐতিহ্য বিষয়ক তথ্য সংগ্রহ ও জরিপ কর্মসূচী সভা

প্রতিবেদন, টাঙ্গাইল : টাঙ্গাইল জেলার ঐতিহ্য বিষয়ক তথ্য সংগ্রহ ও জরিপ কর্মসূচী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । বাংলাদেশ হেরিটেজ স্টডি এন্ড ডেভেল পমেন্ট ফাউন্ডেশন এর আয়োজনে শুক্রবার দুপুর ৩.৩০ মিনিটে , টাঙ্গাইল পৌরসভা মিলনায়তনে সম্মেলন কক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয় । মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো : আলাউদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন টাঙ্গাইল জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলী এর সভাপতি জনাব ফজলুর রহমান খান ফারুক । বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ এর হেরিটেজ স্টডি এন্ড ডেভেল পমেন্ট ফাউন্ডেশন এর মহাসচিব শাহিদা খান , নাগরপুর জনতা ডিগ্রী কলেজ এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো : মাসুদ আলম খান , সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এর অতিরিক্ত সচিব মো : জাকির হোসেন , শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ হেরিটেজ স্টডি এন্ড ডেভেল পমেন্ট ফাউন্ডেশন এর টাঙ্গাইল জেলা কমিটির সাধারন সম্পাদক, ইসমাইল হোসেন সেলিম । এছাড়া আর ও উপস্থিত ছিলেন সাংবাদিক প্রমুখ ।

02/11/2020

টাঙ্গাইলে বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ খানের খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল



প্রতিবেদন, টাঙ্গাইল : বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ খানের খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে । আজ ১২ টায় টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা । বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ ( কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল ) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান : মো : সোলায়মান মিয়ার সভপতিত্বে বক্তব্য রাখেন, মহাসচিব শফিকুল ইসলাম , চেয়ারম্যান শেখ শাহারুল, সাংবাদিক রাশেদ খান মেনন, সাংবাদিক আতিক, মাহাবুর রহমান বিপ্লব, রফিক , খোরশেদ আলম , আ : আলিম , রেজাউল করিম প্রমুখ । এর আগে বাসাইল উপজেলায় গ্রাম্য সালিশে আব্দুল লতিফ খান (৬৫) নামে এক বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। (৩০ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার মটরা গ্রামে ঘটনাটি ঘটে। পুলিশ ও স্থানীয়রা জানান, কয়েকদিন ধরে মুক্তিযোদ্ধা লতিফ খানের সাথে প্রতিবেশি আবু খান ও তার ছেলে পাভেল ও পারভেজের সাথে দুটি পুকুর মাছ নিয়ে বিরোধ চলে আসছিল। এ বিষয়ে মীমাংসার জন্য স্থানীয় ইউপি সদস্য শাহজাহান খানের বাড়ির উঠানে শুক্রবার বিকেলে এক গ্রাম্য সালিশের আয়োজন করা হয়। সালিশের এক পর্যায়ে কথা কাটাকাটির জেরে আবু খান, পাভেল ও পারভেজসহ কয়েকজন যুবক লতিফ খানকে পিটিয়ে আহত করেন। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। এ ব্যাপারে হাবলা ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ড সদস্য শাহজাহান খান বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষকে নিয়ে সালিশ বসা হয়। এক পর্যায়ে দুইপক্ষই ক্ষিপ্ত হয়ে সংঘর্ষে জড়ায়। এ সময় দুইপক্ষেরই কয়েকজন আহত হয়। ওই বীর মুক্তিযোদ্ধাকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এ ব্যাপারে বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ বলেন, বীর মুক্তিযোদ্ধা মৃত্যুর ঘটনায় একটি হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

01/11/2020

টাঙ্গাইলে স্ত্রীকে পুড়িয়ে হত্যার অভিযোগে স্বামী আটক

প্রতিবেদন, টাঙ্গাইল : টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় দাম্পত্য কলহের জেরে স্ত্রীকে পুড়িয়ে হত্যার অভিযোগে স্বামীকে আটক করেছে পুলিশ। নাগরপুর থানার ওসি আলম চাঁদ জানান, শুক্রবার রাতে দগ্ধ হওয়ার পর ঢাকায় নেওয়ার পথে শনিবার সকালের দিকে রোজিনা (২২) নামে এই গৃহবধূ মারা যান। রোজিনা উপজেলার ভারড়া ইউনিয়নের রেহাই মীর কুটিয়া গ্রামের জয়নাল আবেদীন বাবুর স্ত্রী। একই উপজেলার সহবতপুর ইউনিয়নের কোকাদাইর গ্রামের মজের আলীর মেয়ে তিনি। ওসি আলম এলাকাবাসীর বরাতে বলেন, বছর চারেক আগে বিয়ে হয় তাদের। তাদের দেড় বছরের একটি মেয়ে আছে। শুক্রবার রাতে স্বামী-স্ত্রীর কলহ হওয়ার পর রাত ১১টার দিকে অগ্নিদগ্ধ হন রোজিনা। স্থানীয়রা তাকে উদ্ধার করে টাঙ্গাইল সদর হাসপাতালে নেয়। সেখান শনিবার সকালে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। রোজিনার শ্বশুরবাড়ির পক্ষ থেকে দাবি করা হচ্ছে, রোজিনা নিজেই গায়ে আগুন ধরিয়ে দেন। তবে রোজিনার ভাই রমজান মিয়া তা অস্বীকার করেছেন। রোজিনাকে হত্যা করা হয়েছে বলে ভাইয়ের দাবি। ওসি আলম বলেন, “ঝগড়ার পর রোজিনা নিজেই গায়ে কেরোসিন দিয়ে আগুন ধরিয়ে দেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে পুলিশ আরও তদন্ত করে দেখছে। জিজ্ঞাসাবাদের জন্য রোজিনার স্বামীকে আটক করেছে পুলিশ। মরদেহ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

Want your business to be the top-listed Media Company in Dhaka?
Click here to claim your Sponsored Listing.

Videos (show all)

সঙযাত্রা

Category

Telephone

Website

Address

Dhaka

Other TV Channels in Dhaka (show all)
ইউসূফী মিডিয়া ইউসূফী মিডিয়া
Kha 11/1, Shahajadpur Bus Stand(3rd Floor), Progoti Sharoni, Gulshan
Dhaka, 1212

আসুন প্রয়োজনিয় সময় ব্যায় করি।

Md Sagor Tv Md Sagor Tv
Rajshahi
Dhaka

Tt

NCD TV NCD TV
Rajarbag, Basabo, Shabujbag
Dhaka, 1214

Life news Bangla 1.2 Life news Bangla 1.2
ঠিকানা নীলথামারী
Dhaka, 4466

আসসালামু আলাইকুম! আপনেরা সমস্যা কি? প্রেমে ব্যর্থতা.স্বামী স্ত্রী আমিন. শনি. রাহু . যাদু. টানা. বান. পাওনা টাকা আদায় . লটারি বিজয়ী. বিদেশে যাও বাধা. ব্যবসায় লোকসান. মামলা মোথাদ...

Pure Tune Pure Tune
Mirpur
Dhaka

thank you

𝐃𝐄𝐍 𝐁𝐚𝐧𝐠𝐥𝐚 𝐓𝐕 - প্রতিদিন বুদ্ধি দীপ্ত দৃষ্টি কোন সংবাদ 𝐃𝐄𝐍 𝐁𝐚𝐧𝐠𝐥𝐚 𝐓𝐕 - প্রতিদিন বুদ্ধি দীপ্ত দৃষ্টি কোন সংবাদ
1/2 Shere Bangla Nogor, Aagargaon
Dhaka, 1207

DEN Bangla television is a most popular TV station of Bangladesh. As a mixed channel we on aired Mov

Dnews Online Dnews Online
223, Medial Bashabo. Shobujbagh
Dhaka

DNews is one of the leading online news portals of Bangladesh. We are dedicated to serve you the lat

Poster 605 Poster 605
Dhaka, 7260

R Rustam Ali Chowdhury R Rustam Ali Chowdhury
Dhaka, 01072001

Ayat ullah Ayat ullah
Rohingya Refugee Camp
Dhaka, ANATULLAH

Amazing videos Amazing videos
Jurain
Dhaka, 1204

HI GUYS

Maruf Vai 6 Maruf Vai 6
Dhaka, 14020