প্রানের শহর দিনাজপুর

প্রানের শহর দিনাজপুর

.....হামরা দিনাজপুরিয়ান....

17/12/2023

৭ স্ত্রীকে নিয়ে রবিজুলের সুখের সংসার! স্ত্রীরা মিলেমিশে থাকছেন একই বাড়িতে। মায়ের মানত পূরণ করতেই সাতটি বিয়ে করেন তিনি।
কুষ্টিয়া সদর উপজেলার রবিজুল ইসলাম।

Photos from প্রানের শহর দিনাজপুর's post 03/12/2023

র‌্যাব-১২, বগুড়া অপারেশন টিম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, ঢাকা হইতে রংপুরগামী একটি প্রাইভেট কারে কতিপয় ব্যক্তি মাদকদ্রব্য গাঁজা বহন করিতেছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ০২/১২/২০২৩ তারিখ সন্ধ্যা ২১.০০ ঘটিকার সময় র‌্যাব সদর দপ্তর ইন্ট উইং এর সহযোগিতায় র‌্যাব-১২, সিপিএসসি বগুড়া ও সদর কোম্পানী সিরাজগঞ্জ এর যৌথ অভিযানে বগুড়া জেলার সদর থানাধীন গোকুল ইউপিস্থ গোকুল উত্তরপাড়া হলবন্দর গ্রামস্থ সবুজ নার্সারীর সামনে রংপুর-বগুড়া মহাসড়কের উপর অভিযান পরিচালনা করে আসামী ১। মো: জয়নাল মিয়া (৫৪), পিতা- মৃত বাবু মামুদ, সাং- কাচারীপাড়া, থানা- সৈয়দপুর, জেলা- নীলফামারী, ২। মো: মাসুদ মিয়া(৪১), পিতা- আসাদ মুন্সি, সাং- কানরা, থানা- দাউদকান্দী, জেলা- কুমিল্লা, ৩। মো: আব্দুল্লাহ আল মাছরুল (১৯), পিতা- মো: জামাল মিয়া, সাং- মথুরাপুর উত্তরপাড়া, থানা ও জেলা- কুমিল্লা, ৪। মো: হাসান আলী (৩৬) (ড্রাইভার), পিতা- মো: বাদশা মিয়া, সাং- শেরপুর, থানা- পীরগঞ্জ, জেলা- রংপুরদের’কে ২০ কেজি গাঁজা, ০১টি প্রাইভেট কার, ০৩ টি মোবাইল, ০৩টি সীম ও নগদ ২০০০/- টাকাসহ গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীগণের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সদর থানা, বগুড়ায় সোপর্দ করা হয়েছে।

29/11/2023

বদলাবে বই, কমবে পরীক্ষা।
✅ সাপ্তাহিক ছুটি ২ দিন।
✅ ক্লাস টেনের আগে কোনো পাবলিক পরীক্ষা নেই।
✅ ক্লাস 3 এর আগে কোনো পরীক্ষাই নেই!
✅ এসএসসি -তে মাত্র ৫ বিষয়ের পরীক্ষা। বাংলা, ইংলিশ, ম্যাথ, সায়েন্স ও সোশ্যাল সায়েন্স। কোনো পত্র নেই। মাত্র ৫ দিনেই শেষ।
✅ সায়েন্স, আর্টস, কমার্স গ্রুপিং হবে ইন্টারমিডিয়েটে।

✅ হাইস্কুল লেভেলে বিষয় থাকবে ১০ টি :
কিন্তু এস এস সি তে পরীক্ষা হবে ৫ টি
- বাংলা,
- ইংরেজি,
- গণিত,
- জীবন ও জীবিকা,
- বিজ্ঞান,
- সামাজিক বিজ্ঞান,
- ডিজিটাল প্রযুক্তি,
- ধর্মশিক্ষা,
- ভালো থাকা,
- শিল্প ও সংস্কৃতি।

২০২৬ এর ইন্টারমিডিয়েট,
২০২৪ এর ক্লাস নাইন,
২০২৩ এর ক্লাস এইট ও
২০২২ এ নিচের অন্যান্য ক্লাসগুলো নতুন বই পাবে।

✅ ইন্টারমিডিয়েটে সাবজেক্ট ৬টা। প্রত্যেকটার পত্র ৩ টা করে। ফার্স্ট ইয়ারে সবগুলোর প্রথম পত্রের পাবলিক এক্সাম। সেকেন্ড ইয়ারে সেকেন্ড ও থার্ড পার্টের। তারপর ২ এক্সাম মিলিয়ে চূড়ান্ত এইচএসসির রেজাল্ট।
(তথ্য ও ছবি প্রথম আলো থেকে সংগৃহিত)

Photos from প্রানের শহর দিনাজপুর's post 24/10/2023

বেলুন এর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ এ দুই ভাইয়ের মৃত্যু

অদ্য সন্ধ্যা সাড়ে ৭ ঘটিকার সময় বীরগঞ্জ উপজেলার ৪ নং পাল্টাপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ড এর নিখিল পালের বাসায় বেলুনে গ্যাস ঢুকানোর সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিখিল পালের ছেলে সিমান্ত পাল(১৭) ও নিখিল পালের ভাই প্রতাব চন্দ্র পালের ছেলে প্রসেনজিৎ পাল আহত হোন। গুরুতর অবস্থায় তাদের এম আব্দুর রহীম মেডিকেল কলেজ হাসপাতাল দিনাজপুর এ নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকেরা তাদের দুইজনকেই মৃত ঘোষণা করেন।নিহত প্রসেনজিৎ পাল ভাতগাঁও শিক্ষা নিকেতনের দশম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থী। ঘটনা সূত্রে জানা যায় যে, সীমান্ত (১৭)পালের বাবা নিখিল পাল গ্যাস বেলুন এর ব্যবসা করতো। নিখিলপাল বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে এসব গ্যাস বেলুন বিক্রি করতো। একজন এলাকাবাসীর বরাত দিয়ে জানা যায় যে নিখিল পাল বেশ কিছুদিন থেকে অসুস্থ থাকায় তার ছেলে সীমান্ত পাল এসব গ্যাস বেলুন বিক্রি করতো এবং তা দিয়েই তাদের সংসার চলতো। অদ্য সন্ধ্যা সাড়ে সাতটা সময় প্রসেনজিৎ পাল (১২) ও নিখিল (১৭) পাল দুইজনে মিলে বেলুনে গ্যাস দিচ্ছিল বাড়ির উঠানে বসে। হঠাৎ করেই কোন কিছু বুঝে ওঠার আগেই গ্যাসের সিলিন্ডারটির বিস্ফোরণ ঘটে যার ফলে গ্যাসের তেজস্ক্রিয়ায় পুড়ে ছিন্নভিন্ন হয়ে যায় প্রসেনজিৎ চন্দ্র পাল (১২) ও সীমান্ত চন্দ্র পালের দেহের বিভিন্ন অংশ। স্থানীয়দের সহযোগীতা দ্রুত এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল দিনাজপুর এ নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকেরা তাদের মৃত ঘোষণা করেন।

23/10/2023

শুভ মহানবমী ❤️🌼

23/10/2023

স'ত্যিই ম'জলুমের হাসি বিজয়ের হাসি..!!
ইনশাআল্লাহ্✊

17/10/2023

পূজার মন্ডপে নামাজের সময়সূচী লিখে রেখেছে পূজা উদযাপন কমিটি। কেন এটা করা হয়েছে প্রশ্নের জবাবে তারা বলেছে- পূজার সময় বাদ্য বাজনা বাজানো হয়। নামাজের সময় যেন বাদ্য বাজনা বাজিয়ে নামাজের ব্যাঘাত না ঘটানো হয় সেটা স্মরণ করিয়ে দেয়ার জন্যই এই ব্যবস্থা।

পৃথিবীটা মানুষের হোক
ধর্ম থাকুক অন্তরে
মসজিদে আজান হোক
ঘন্টা বাজুক মন্দিরে

10/10/2023

অভাবে পরীক্ষার ফি দিতে না পেরে স্কুলেই আ*ত্ম*হ*ত্যা করেছে দশম শ্রেণির শিক্ষার্থী তন্ময় চক্রবর্তী।

খুবই কষ্টের বিষয় হলো, তন্ময়ের বাবা
গোপাল চন্দ্র চক্রবর্তী একই স্কুলের শিক্ষক ছিলেন। তার মৃত্যুর পর পরিবারে অভাব শুরু হওয়ায় পরীক্ষার ফি দেওয়ার মতো অবস্থা ছিল না তন্ময়ের। তার এমন পরিস্থিতিতে স্কুলের শিক্ষকরা সাবেক সহকর্মীর সন্তানকে পরীক্ষার ব্যবস্থাও করে দেয়নি।

সোমবার ১০ম শ্রেণির তথ্য ও প্রযুক্তি বিষয়ে পরীক্ষা ছিল। তন্ময় সকালে সঠিক সময়ে পরীক্ষাকেন্দ্রে উপস্থিত হয়। পরীক্ষার হলের কক্ষ পরিদর্শক মরিয়ম বেগম তন্ময়কে ডেকে বলেন, তোমার টাকা বকেয়া আছে। তুমি পরীক্ষা দিতে পারবে না। প্রধান শিক্ষকের সঙ্গে দেখা করে অনুমতি নিয়ে আস।

তন্ময় প্রধান শিক্ষক কাওসার হোসেনের সঙ্গে দেখা করলে তিনি বলেন, টাকা ছাড়া তোমার পরীক্ষা দেওয়া হবে না। তারপর তন্ময় তার মায়ের কাছে গিয়ে টাকা চাইলেও টাকা না পেয়ে বিদ্যালয়ে ফিরে আসে এবং প্রধান শিক্ষকের কাছে আবারও পরীক্ষায় বসার অনুমতি চাইলে প্রধান শিক্ষক তন্ময়ের সহপাঠীদের সামনে তাকে নেশাখোর বলে চড়-থাপ্পর দেন।

এই অভিমানে তন্ময় বিদ্যালয় ভবনে বসে অনেকগুলো গ্যাসের ওষুধ খায়। এরপর ওষুধের প্রতিক্রিয়া শুরু হলে সে প্রধান শিক্ষকের কক্ষে যায় এবং সেখানে গিয়ে বমি করে শিক্ষকের টেবিলের ওপর পড়ে যায়। সেখান থেকে তাকে পটুয়াখালী হাসপাতালে নিয়ে বিকেল ৫টায় তন্ময়ের মৃত্যু হয়। গতকাল সোমবার এমনই এক ঘটনা ঘটেছে পটুয়াখালীর দশমিনা উপজেলার আরোজবেগী এস এ মাধ্যমিক বিদ্যালয়ে।

09/10/2023

উদ্বোধনী দিনে কমলাপুর রেলস্টেশন।
সময়কালঃ ৩০ এপ্রিল ১৯৬৮।
সৌজন্যেঃ সালাউদ্দিন দোলক

আমাদের ইংরেজিতে ঢাকা লেখাটা পরিবর্তন হয়েছে কত সালে বলতে পারবেন কেউ?
এবং কোন সরকার এর আমলে হয়েছে?

09/10/2023

‘যে কোনো সময় মারা যেতে পারেন খালেদা জিয়া’ : চিকিৎসক

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যে কোনো সময় মারা যেতে পারেন বলে মন্তব্য করেছেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা।

সোমবার (৯ অক্টোবর) সকালে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসক অধ্যাপক এফ এম সিদ্দিকী।

অধ্যাপক এফ এম সিদ্দিকী বলেন, বেগম জিয়া মূল চিকিৎসা পাচ্ছেন না। লিভার ট্রান্সপ্ল্যান্ট করতে হবে তার। আমরা যে চিকিৎসা দিচ্ছি তা তাৎক্ষণিক। জরুরি ভিত্তিতে তাকে বিদেশে উন্নত চিকিৎসা প্রয়োজন। না হলে যে কোনো সময় তিনি মারা যেতে পারেন।

Photos from প্রানের শহর দিনাজপুর's post 08/10/2023

বিপুলের অকাল মৃ*ত্যুতে শোকের স্টাটাস দেয় তার বন্ধু প্রশান্ত রায়!

কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস, বিপুলের মৃ*ত্যুর মাত্র কয়েকটি দিনের ব্যবধানে প্রশান্ত'রও সড়ক দুর্ঘটনায় অকাল মৃ*ত্যু হলো।

খালি হলো দুটি মায়ের কোল, ধ্বংস হলো দুটি পরিবারের স্বপ্ন।
দুই বন্ধুই এখন না ফেরার দেশে।

উল্লেখ, কিছুদিন আগে বিপুল সরকার (২০) নীলফামারীর গাছবাড়িতে একটি নির্মাণাধীন ভবনেন কাজ করতে গিয়ে পড়ে গিয়ে তার মৃ*ত্যু হয়।

নিহত শ্রী বিপুল চন্দ্র দাস টুপামারী ইউনিয়নের রামগঞ্জ এলাকার দাস পাড়ার বাসিন্দা শ্রী নন্দ কুমার দাসের ছোট ছেলে ছিলো।

এদিকে নীলফামারী-ডোমার মহাসড়কে সড়ক দুর্ঘটনায় প্রশান্ত রায় (২০) -এর মৃ*ত্যু হয় বৃহস্পতিবার (৫ অক্টোবর) রাত ৯ টার দিকে জেলা সদরের পলাশবাড়ী ইউনিয়নের হরতকিতলা এলাকায়। মাইক্রোবাস ও মোটরসাইকেলের সাথে মুখোমুখি সংঘ*র্ষে সেখানেই তার মৃ*ত্যু হয়।

নি*হত প্রশান্ত রায় জেলা সদরের টুপামারী ইউনিয়নের নিত্যানন্দী গ্রামের মৃ*ত চন্দন রায়ের বড় ছেলে ছিলো৷

নি*হ*ত বিপুল ও প্রশান্ত একে অপরের ঘনিষ্ঠ বন্ধু ছিলো।

07/10/2023

কমলাপুর রেলস্টেশন ঢাকা, বাংলাদেশ (১৯৭০)

06/10/2023

ফরিদপুরে এক মিনিটের ঘূ'র্ণি'ঝড়ে ল'ন্ড'ভ'ন্ড
হলো ৬ গ্রাম..!

06/10/2023

বিমান থেকে তোলা ছবিতে
বড়পুকুরিয়া কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র..

06/10/2023

১৯৯৬ সালের বিমানবন্দর রেলওয়ে স্টেশন
সবুজ পতাকা নিয়ে দাড়িয়ে আছে বিমানবন্দর স্টেশনের স্টেশন মাস্টার!

#সংগৃহীত

05/10/2023

তিস্তার পানির স্রোতে রংপুরের গঙ্গাচড়া এলাকার পশ্চিম ইচলি এলাকায় গ্রামরক্ষা বাঁধ ভেঙে গেছে!

03/10/2023

পঞ্চগড় থেকে হিমালয় দেখা যাচ্ছে! ❤️🌸

Photos from প্রানের শহর দিনাজপুর's post 02/10/2023

দিনাজপুর বাস টার্মিনাল এলাকায় প্রকাশ্যে নারীকে কু*পিয়ে হত্যার ঘটনায় আসামীকে খানসামা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

তারা দুইজনে একই হোটেলে কর্মচারী হিসেবে ছিল ওই সুবাদে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে আসামির জবানবন্দী তে আরো জানা যায় আসামি তার ইনকামের মোটা একটা টাকা মৃত জয়া বর্মনের নিকট জমা রাখেন আনুমানিক ৩০ থেকে ৩৫ হাজার টাকা আসামি তরিকুল ইসলাম বিয়ের জন্য চাপ দিলে বিয়ে করতে অস্বীকার করেন জয়া বর্মন ঘটনার এক সপ্তাহ আগে জয়া বর্মন আসামি তরিকুল ইসলামের সাথে সব রকম যোগাযোগ বন্ধ করে দেয় সেই রাগে তরিকুল ইসলাম শ্রেয়া বর্মনের উপর এলোপাথাড়ি হামলা করে

Photos from প্রানের শহর দিনাজপুর's post 02/10/2023

>>

বাংলাদেশের একটি বৃহৎ কারিগরী শিক্ষা প্রতিষ্ঠান। এই পলিটেকনিক ইন্সটিটিউটটি ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত হয়।
#ইতিহাস
উক্ত ইন্সটিটিউটটি সর্বপ্রথম ১৯৬৪ সালে সিভিল এবং পাওয়ার টেকনোলজি নিয়ে যাত্রা শুরু করে পরবর্তীতে ১৯৬৮ সালে মেকানিক্যাল ১৯৮৬ তে ইলেকট্রিক্যাল ২০০৪ এ কম্পিউটার এবং আর্কিটেকচার এন্ড ইন্টেরিওর ডিজাইন যুক্ত করা হয়।
#টেকনোলজি
সিভিল
পাওয়ার
মেকানিক্যাল
ইলেকট্রিক্যাল
কম্পিউটার
আর্কিটেকচার এন্ড ইন্টেরিওর ডিজাইন
#লাইব্রেরী
অত্র প্রতিষ্ঠানের একটি বিশাল লাইব্রেরি রয়েছে যেখানে প্রায় ৩৫৬৫৮ টি বই রয়েছে জ্ঞান অর্জনের জন্য।
#ছাত্রাবাস
অত্র ইন্সটিটিউটে ছেলেদের জন্য ২ টি ছাত্রাবাসে ২৪০ জন এবং মেয়েদের জন্য ১ টিতে ১০০ জন থাকার ব্যবস্থা রয়েছে....

02/10/2023

দিনাজপুরে কিছুক্ষণ আগে ভূমিকম্প হয়েছে!

বুঝতে পারছেন কি?

02/10/2023

❤️🌸

01/10/2023

এক রাতেই মেয়ে থেকে ছেলে!

আল্লাহ যা ইচ্ছা সৃষ্টি করেন। তিনি যখন কিছু সৃষ্টি করতে চান, তখন শুধু বলেন ‘হও’ এবং তা হয়ে যায়।

দিনাজপুরের বিরামপুর উপজেলায় এক রাতেই কিশোরীর লিঙ্গ পরিবর্তন হয়ে কিশোরে পরিণত হওয়ার খবর পাওয়া গেছে।

এ খবর ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পরিবর্তিত কিশোরের বাবা-মা ও স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ঘটনার বিবরণে জানা গেছে, উপজেলার জোতবানী ইউনিয়নের কসবা সাগরপুর গ্রামের কমর আলীর এক মেয়ে ও এক ছেলে। মেয়ে নাইমা আক্তার লিমা স্থানীয় চতুরপুর মাদ্রাসায় ৭ম শ্রেণির ছাত্রী। গত বুধবার সকালে ঘুম থেকে উঠে লিমা তার লিঙ্গ পরিবর্তনের কথা তার দাদি ও মাকে জানায়।

লিমার দাদি রহিমা বিবি ও মা পিয়ারা খাতুন লিমার লিঙ্গ পরিবর্তনের সত্যতা নিশ্চিত করেছেন। এ নিয়ে পরিবারের মাঝে খুশির আমেজ বিরাজ করছে।

জোতবানী ইউনিয়নের চেয়ারম্যান আবদুর রাজ্জাক বলেন, আমি লিমার মা-বাবার মুখে ঘটনাটি শুনে নিশ্চিত হয়েছি। লিমাকে দেখতে অনেক মানুষ ভিড় করছেন।

তিনি আরও জানান, লিমার নাম পরিবর্তন করে এবং ছেলের পোশাক পরিয়ে আগামী শুক্রবার গ্রামের মসজিদে তুলে নিয়ে দোয়া খায়ের করা হবে। সৌজন্যেঃ যুগান্তর অনলাইন।

01/10/2023
01/10/2023

নীলফামারীতে মসজিদের ভেতরে স*ন্ত্রাসী হামলায় আহত ২ মুসল্লি, আটক ২

নীলফামারী সদর উপজেলা পরিষদের মসজিদের ভেতরে স*ন্ত্রাসী হামলায় তরিকুল ইসলাম (৬০) নামের এক মুসল্লি গুরুত্বর আহত হয়েছেন।

শনিবার জোহরের নামাজের পর এ ঘটনা ঘটে। তিনি জেলা শহরের জুম্মাপাড়ার মৃত সৈয়দ ইবাদত ইসলামের ছেলে। তাকে আ*শঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতানে ভর্তি করা হয়েছে।

ওই হামলার ঘটনায় পুলিশ শহরের জুম্মাপাড়ার জাহাঙ্গীর আলম (৪৫) ও তার ছেলে সজলকে (২০) আটক করেছে। জাহাঙ্গীর আলম জেলা শহরের জুম্মাপাড়ার আব্দুল লতিফ আলীর ছেলে। ঘটনার সঙ্গে জড়িত জাহাঙ্গীরের ছোট ভাই আলমগীর (৪০) পলাতক রয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, মসজিদের ইমাম মাওলানা আবু তালহা ও মোয়াজ্জেম মাওলানা সাব্বির রহমানকে নিয়ে দীর্ঘদিন ধরে পক্ষে বিপক্ষে অসন্তোষ চলছিল মুসল্লিদের মধ্যে। ওই অসন্তোষকে কেন্দ্র করে শনিবার জোহরের নামাজ শেষে মসজিদের ভেতরে মুসল্লি তরিকুলকে আটকিয়ে রাখেন আলমগীর হোসেন। এসময় আলমগীরের বড়ভাই জাহাঙ্গীর ধারালো অ*স্ত্র দিয়ে পেটে আঘাত করলে মুসল্লি তরিকুলের ভু*রি বেরিয়ে যাওয়ার উপক্রম হয়। নূরন্নবী দুলু (৫০) নামে এক মুসল্লি আহত তরিকুলকে রক্ষায় এগিয়ে গেলে জাহাঙ্গীরের ছেলে সজলের হাতে থাকা ধরালো অ*স্ত্রের আঘাতে আহত হন তিনি (দুলু)। আহত নূরন্নবী দুলুকে উদ্ধার করে নীলফামারী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শণ করেছেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. ইফনুল আবেদীন।

নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভিরুল ইসলাম বলেন, ’পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করায়। অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত বাবা এবং ছেলেকে আটক করা হয়েছে। আলমগীর নামে একজনকে আটকে চেষ্টা চলছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।’

30/09/2023

আশির দশকে দিলকুশা মতিঝিল, ঢাকা, বাংলাদেশ।

30/09/2023

মিডল ফিঙ্গার দেখানো বাড়াবাড়ি: মৌসুমী হামিদ

30/09/2023

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বড়খাতা থেকে কাঞ্চনজঙ্ঘার অপরুপ দৃশ্য❤️🌸

Photos from প্রানের শহর দিনাজপুর's post 30/09/2023

.
চলমান সংকট থেকে মানবজাতিকে একটি শান্তিপূর্ণ বাসযোগ্য পৃথিবী উপহার দেওয়ার অঙ্গিকার হেযবুত তওহীদের সদস্যদের।
এরই ধারাবাহিকতায় "বাংলাদেশসহ সমগ্র মানবজাতির সংকট ও পরিত্রাণের পথ" সম্বলিত হেযবুত তওহীদের প্রচারপত্র নিয়ে নীলফামারী জেলায় আজকের গণসংযোগের স্থির চিত্র।
সংগঠনের নীলফামারী জেলা সভাপতি মো: নুর আলম সরকারের নেতৃত্বে জেলায় গুরুত্বপূর্ণ পয়েন্টে অত্যান্ত শান্তিপূর্ণ ভাবে প্রচার কার্য সম্পন্ন হয়েছে!

29/09/2023

রংপুরে আ.লীগের দুই গ্রুপের সংঘ*র্ষে আহত শতাধিক!

Photos from প্রানের শহর দিনাজপুর's post 29/09/2023

#এইমাত্র_পাওয়া
রংপুরের মিঠাপুকুরে স্থানীয় এমপি ও উপজেলা চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে সংঘ*র্ষ চলছে.....

28/09/2023

দিনাজপুর বানিজ্য মেলার গেইট❤️🥀

Photos from প্রানের শহর দিনাজপুর's post 27/09/2023

দিনাজপুরের বীরগঞ্জে স্লুইচগেটে গোসল করতে গিয়ে একজন নিখোঁজ। বীরগঞ্জ ফায়ার সার্ভিসের একটি টিম উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।
বুধবার দুপুরে ৪ বন্ধু মিলে ব্রিজ থেকে লাফ দিলে ৩ জন উঠে আসলেও একজন উঠতে পারেনি।

27/09/2023

শরৎ এর কাশফুলে ঘেরা রেললাইন🍃

ভারতের পুরুলিয়া জেলার একটি রেল লাইনের চিত্র এটি।

📸 ডাঃ দীপক দে

Photos from প্রানের শহর দিনাজপুর's post 26/09/2023

চিরিরবন্দরে বিকাশ লিমিটেড এর সহযোগিতায় বিশ্ব সাহিত্য কেন্দ্রের আয়োজনে বই পড়া কর্মসূচি পালিত

দিনাজপুরের চিরিরবন্দর আমেনা বাকি রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজে বিকাশ লিমিটেড এর সহযোগিতায় বিশ্ব সাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচি সম্প্রসারনের জন্য শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার বিকাল ৩টায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ব সাহিত্য কেন্দ্রের সম্মানিত ট্রাষ্টি ডাঃ আবদুন নুর তুষার,আমেনা বাকি স্কুলের প্রতিষ্ঠাতা ও সভাপতি ডাঃ অধ্যাপক আমজাদ হোসেন, চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম শরিফুল ইসলাম, বিশ্ব সাহিত্য কেন্দ্রের পরিচালক শামীম আল মামুন, আমেনা বাকি রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লে: কর্নেল (অব)কাজী শাহাবুদ্দিন আহমেদ

26/09/2023

ছবিটি এঁকেছেন রংপু‌র পীরগ‌াছার সন্তান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সাবেক শিক্ষার্থী নুর আলম।

26/09/2023

নিষিদ্ধ নাসির!!!
বিপিএল সহ বাংলাদেশের সকল ক্রিকেটে নাসির হোসেনকে নিষিদ্ধ করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Photos from প্রানের শহর দিনাজপুর's post 26/09/2023

ইত্যাদি এবার নেত্রকোণার বিজয়পুরের
সাদামাটির পাহাড়ের সামনে

প্রচার: ২৯ সেপ্টেম্বর, শুক্রবার।

26/09/2023

চোখ দুটো হালকা বন্ধ করুন😵‍💫

24/09/2023

চট্টগ্রামে ভুয়া চিকিৎসক আটক -

১৬ বছর ধরে চিকিৎসা দিয়ে যাচ্ছেন ডা. মুহাম্মদ খোরশেদ আলম। চট্টগ্রামের মহানগর এলাকার বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারের নাম ব্যবহার করে নিয়মিত রোগীও দেখেন তিনি। ভিজিট নেন ২ হাজার টাকা। তার চিকিৎসাপত্রে লেখা আছে তিনি এমবিবিএস, এফসিপিএস, ফেলো ইন্টারভেনশনাল নিউরোলজি ও এমডি ডিগ্রি নিয়েছেন।

অথচ বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের অভিযানে জানা গেছে, খোরশেদ কখনও চিকিৎসক ছিলেন না। তার এমবিবিএসসহ সব ডিগ্রি ভুয়া। ১৬ বছর ধরে ভুয়া ডিগ্রি দেখিয়ে নিজেকে চিকিৎসক পরিচয়ের পাশাপাশি রোগীও দেখে আসছেন খোরশেদ। তার চিকিৎসাপত্রে অ্যান্টিবায়োটিকের ব্যবহার দেখে চট্টগ্রামের নাম করা চিকিৎসকরাও অবাক।

খোরশেদের দেওয়া চিকিৎসায় রোগীর মৃত্যুর ঘটনাও আছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকাল ৪টার দিকে চকবাজার এলাকার এক বৃদ্ধ মহিলা রোগীর বাসায় চিকিৎসা দিতে যান খোরশেদ।

খবর পেয়ে সেই বাসায় অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো.মহিউদ্দীন। সেখান থেকে হাতেনাতে ধরা হয় ভুয়া চিকিৎসক খোরশেদকে। খোরশেদ ধরা পড়ার খবরে ভুক্তভোগীরাও ওই বাসায় ভীড় জমান।

খোরশেদ কক্সবাজারের রামু উপজেলার বাসিন্দা। তিনি চট্টগ্রামের সরাইপাড়া এলাকায় ভাড়া বাসায় থাকেন। এর আগে ২০০৭ ও ২০১১ সালে একই অভিযোগে গ্রেপ্তার হয়েছিলো খোরশেদ।

খোরশেদের সঙ্গে থাকা একটি ব্যাগে ডাক্তারের প্রাথমিক সরঞ্জাম, বিভিন্ন ওষুধ, ইনজেকশন ও খালি চিকিৎসাপত্র পাওয়া গেছে। চিকিৎসাপত্রে নগরীর জামালখানের আল্ট্রা অ্যাসে ডায়াগনস্টিক সেন্টারের নাম রয়েছে।

ভুল চিকিৎসার শিকার বৃদ্ধ ওই মহিলার ছেলে বলেন, ‘আমার আম্মুকে ১১ সেপ্টেম্বর খোরশেদকে দেখিয়েছি। ওনার দেওয়া ওষুধ সেবন করার পর দেখি আম্মুর শারীরিক অবস্থা অবনতি হতে থাকে। এতে আমাদের সন্দেহ হয়। পরে একাধিক চিকিৎসককে বিষয়টি জানালে তারা খোরশেদকে ভুয়া চিকিৎসক হিসেবে শনাক্ত করেন। আমার মায়ের মতো যেন আর কেউ এভাবে ভুল চিকিৎসার শিকার না হয় প্রশাসনের কাছে এই আবেদন রইলো।’

সরেজমিন দেখা গেছে, চিকিৎসাপত্রে উল্লেখ করা নগরীর জামালখানের আল্ট্রা অ্যাসে ডায়াগনস্টিক সেন্টারে খোরশেদ নামে কোনো ডাক্তার বসেন না। ওই ডায়াগনস্টিক সেন্টারের স্বত্বাধিকারী মো. শফিজুল হক শাহ বলেন, ‘খোরশেদ নামের কোনো ডাক্তারকে এখানে বসেন না।’

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো.মহিউদ্দীন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘অভিযোগ পেয়ে ভুয়া ডাক্তার খোরশেদকে হাতেনাতে ধরা হয়েছে। এর আগে ২০০৭ ও ২০১১ সালে একই অভিযোগে আটক হয়েছিলেন খোরশেদ। তার কোনো ডিগ্রি নাই, এমবিবিএসও পাস করেনি। তিনি কখনও বলছেন, এসএসসি পাস করেছেন, আবার বলছেন এইচএসসি পাস; আবার বলছেন, শুধু স্বাক্ষর করতে জানেন। তার বিরুদ্ধে মামলা করা হবে।’

তথ্য সুত্রঃ চট্টগ্রাম প্রতিদিন

Photos from প্রানের শহর দিনাজপুর's post 24/09/2023

[শিরোনাম: সাহাবিদের আমলে নির্মিত লালমনিরহাটের হারানো মসজিদ]
বাংলাদেশ হাজার বছরের ইতিহাস ও ঐতিহ্যের দেশ।আবহমানকালের স্বাক্ষী প্রত্নতাত্ত্বিক নিদর্শন প্রায় প্রতিটি জনপদে বিদ্যমান। প্রত্ন মানে পুরাতন ও প্রাচীন। তত্ত্ব মানে বিমূর্ত ,অনুমান, ধারণা ,অনুমিত,কল্পনা ও সিদ্ধান্ত ইত্যাদি। প্রত্নতাত্ত্বিক নিদর্শন হলো জিনিসপত্র,মুদ্রা,অট্টালিকা, স্থাপত্য,গয়না,ধাতব অস্ত্র ইত্যাদি। প্রত্নতাত্ত্বিক চিহ্নে ইতিহাসের শেকড় প্রোথিত আছে।নরসিংদীর উয়ারী —বটেশ্বর,মুন্সীগঞ্জের নাটেশ্বর ,বগুড়ার মহাস্থানগড়, নওগাঁর সোমপুর বিহার,কুমিল্লার ময়নামতি,পঞ্চগড়ের ভেতরগড়ের সাথে যোগ হয়েছে উত্তরবংগের লালমনিরহাট জেলার পঞ্চগ্রাম ইউনিয়নের রামদাস গ্রামে তিস্তা নদীর পাড়ে একটি প্রাচীন মসজিদ। মসজিদ আল্লাহর ঘর।দুনিয়ার সবচেয়ে প্রিয় স্থান। এক ইমামের নেতৃত্বে মুসলমানেরা সেখানে শ্রদ্ধাভরে,বিনয়ের সাথে স্বেচ্ছায় মাথা নত বা সিজদাহ্ করে। আল কোরানের তেলওয়াত ও হাদিসের চর্চার মাধ্যমে পরস্পরে আলোচনা করে দুনিয়া ও আখেরাতের মুক্তির কামনা করে।সেসময় আল্লাহপাকের রহমত বর্ষিত হয়। মসজিদ নির্মাণ ও খেদমতে আত্মনিয়োগ করা অনেক সম্মানজনক কাজ এবং নিয়মিত মসজিদে যাতায়াত ঈমানের পরিচায়ক। হাদীসে উল্লেখ আছে "কেয়ামতের দিন সাত শ্রেনীর লোক আল্লাহর আরশের ছায়াতলে আশ্রয় পাবে"। ঐ হাদীসের তৃতীয় নাম্বারে বলা আছে "যাঁদের অন্তর মসজিদের সাথে লেগে থাকে "অর্থাৎ আজান শোনা মাত্রই দুনিয়ার সকল কাজকর্ম ছেড়ে মসজিদে সালাত আদায়ের জন্য ছুটে যান। স্থায়ীভাবে সালাত আদায়ের জন্য যে ঘর নির্মাণ করা হয়, সেটাই মসজিদ। জুমআ নামাজ কায়েমের স্থানই হলো জামে মসজিদ। গুটি কয়েক স্থান ব্যতীত মসজিদের বাইরে নামাজ কায়েমের অনুমতি আছে। তবে মসজিদে জামায়াতবদ্ধ হয়ে নামায আদায়ের সওয়াব বেশি। মানবের স্বভাব হলো নতুন কোন কিছু আবিষ্কার করা। হউক সেটা তথ্য ও প্রযুক্তি,বিজ্ঞান, বা প্রাচীন নিদর্শন। আবিস্কারের মাধ্যমে কিছু মানুষ তাঁদের নাম ইতিহাসের সোনালী পাতায় লিপিবদ্ধ করেন।সভ্যতার আদি নিদর্শন নদ—নদী। নদ— নদীর তীরেই গড়ে উঠেছে প্রাচীন সভ্যতা ,শহর নগর বন্দর ও মানববসতি।তিস্তা নদীর উর্বর পলি দিয়ে গঠিত বৃহত্তর রংপুর জেলা। রংপুর ও কুড়িগ্রাম মহাসড়কে পাশে রামদাস গ্রামের পূর্বপুরুষেরা এই অঞ্চলে প্রায় ২০০ বছর আগে আগমন করেন।অতীতে এই গ্রামটির বিশাল এলাকা জুড়ে ছিল 'মজদের আড়া'। আড়া মানে জংগল বা জংগলময় স্থান। যেখানে ছিল হিংস্রপ্রাণীদের নিরাপদ বসবাস। ভয়ে কেউ দিনের বেলাতেও ভিতরে প্রবেশ করত না। নানারকম রুপকথা প্রচলিত ছিল।একদিকে তিস্তা,অন্যদিকে বিশাল জংগল। এই মজদের আড়ার পূর্ব মালিক ছিলেন পচা দালাল। ইয়াকুব আলী নামে এক ব্যক্তি সেটা কিনে নেন।উত্তরাধিকার সূত্রে সেই জমির মালিক হন নবাব আলী। ১৯৮৩—৮৪ সালের দিকে স্থানীয় জনগণ কৃষি কাজ তথা চাষাবাদের জন্য জায়গাটি পরিস্কার করার উদ্যোগ নেয়।জায়গাটি পরিস্কার করে সমতল করার সময়,তারা দেখতে পায় ৭/৮টি মাটির উঁচু টিলা।তারা ভাবলেন হতে পারে সেগুলো কোন অতীত কালের রাজা বাদশাহ বা জমিদারের বাড়ি। একটি টিলা বা ঘর উত্তর দক্ষিণে ২১ ফুট লম্বা এবং পূর্ব পশ্চিমে ১০ ফুট চওড়া। ৪ টি স্তম্ভের মধ্যের ২ টি স্তম্ভ ধ্বংসপ্রাপ্ত। প্রাচীনকালের প্রচুর ইট,পোড়ামাটি এবং সেই ইটের গায়ে অংকিত কিছু নান্দনিক ফুলের চিহ্ন।সেই ধ্বংসাবশেষ থেকে আইয়ুব আলী পুরনো ইটের মধ্যে একটি শিলালিপি (৬" দৈর্ঘ্য ,৬" প্রস্থ ও ২" মোটা) খুঁজে পান।পরবর্তীতে শিলালিপিটি ভাল করে ধুয়ে মুছে পরিস্কার করে দেখতে পান সেখানে আরবিতে লিখা আছে কালেমা তাইয়েবা “লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ্” এবং হিজরি সন ৮ই মহররম ৬৯। বর্তমানে শিলালিপিটি তাজহাট জমিদারবাড়ি রংপুর যাদুঘরে সংরক্ষিত আছে।মসজিদের দেওয়ালে শিলালিপিটির ছবি এবং পুরনো ইটের স্তুপ সারিবদ্ধভাবে সাজানো আছে।মূল মসজিদের প্রাচীরের দেওয়ালটির অংশ নতুন মসজিদের ভিতরে শক্ত মোটা কাঁচ দিয়ে কালের জীবন্ত স্বাক্ষী হিসাবে আমাদের এখনও অনুপ্রেরণা, শক্তি ও সাহস যোগায়। শিলালিপিটি পেয়েই সবার টনক নড়েচড়ে উঠে। চারিদিকে হৈচৈ পড়ে গিয়ে গবেষণা শুরু হয়ে যায়। শতাধিক গবেষক, প্রত্নতাত্ত্বিকবিদ ও ইতিহাসবিদের চেষ্টায় এবং আন্তর্জাতিক মানের বিশেষ করে আমেরিকার ও ব্রিটিশ প্রতিষ্ঠান সবকিছুই পরীক্ষা নিরীক্ষা করেই সর্বসম্মতিক্রমে নিশ্চিত হয়েই একমত পোষণ করে ঘোষণা দেন যে, এই মসজিদটি ৬৯ হিজরিতে নির্মিত হয়েছে। ১৯৯৩ সালে রংপুর টাউন হলে একটা সেমিনারের আয়োজন করা হয় যার বিষয়বস্তু ছিল"হিজরি প্রথম শতাব্দীতে ইসলাম ও বাংলাদেশ "সব আলোচক ও প্রবন্ধকার এই মসজিদকে ৬৯ হিজরি এবং সাহাবায়ে কেরামগণ কর্তৃক এই হারানো মসজিদ নির্মাণ করা মোটেই অসম্ভব নয় বলে মতামত দেন। ১৩৭২ বছর পর হারিয়ে যাওয়া মসজিদ ১৯৮৫ সালে পুনরুদ্ধার হওয়ায় মসজিদটির নাম রেখে দেন হারানো মসজিদ বা সাহাবায়ে কেরাম মসজিদ। মসজিদের সঙ্গে একটি নূরানী হাফেজিয়া ও কওমি মাদ্রাসা রয়েছে। মসজিদের আবিষ্কার বিস্ময়কর বটে। এদেশের উত্তরাঞ্চলের ইতিহাসের সাথে বিশ্বসভ্যতার সম্পর্কের আরেক ইতিহাস জানার পথ খুলে যায়। খ্রিষ্টপূর্ব থেকে রোমান, চৈনিক,আরব ও বাংলা এই চার অঞ্চলে প্রাচীন যুগে তিস্তা ও ব্রহ্মপুত্র নদের অববাহিকায় আরব বণিকেরা সিকিম ও চীনের ভিতর দিয়ে নৌপথের মাধ্যমে আন্তর্জাতিক বাণিজ্য বহরের যাতায়াত ছিল। তাদের মতে এটি পৃথিবীর সবচেয়ে পুরাতন বাণিজ্যের নৌরুট। চীনা ইসলাম প্রচারের ইতিহাসে পাওয়া যায় সাহাবিদের যুগে চারজনের নেতৃত্বে ছিলেন হজরত আবু ওয়াক্কাস (রা:)। অপর তিনজন ছিলেন হজরত কায়েস ইবনে হুজায়ফা (রা:), হজরত ওরায়াহ ইবনে আসাসা (রা:) এবং হজরত আবু কায়েস ইবনুল হারেস (রা:)।আমীর আবু ওয়াক্কাস (রা:) চীনের কোয়াংটা নদীর তীরে নির্মিত একটি মসজিদ এবং অদূরেই তাঁর সমাধি প্রায় চৌদ্দশত বছর ধরে চীনা মুসলমানদের কাছে পবিত্র স্থান হিসেবে গণ্য। অন্য দুইজন সাহাবী উপকূলীয় ফু—কান প্রদেশের চুয়ান—চু বন্দরের নিকটবর্তী লিং নামক পাহাড়ের পাদদেশে সমাহিত রয়েছেন। চীনের কোয়াংটা মসজিদ এবং লালমনিরহাটের হারানো মসজিদের নির্মাণশৈলী একই রকমের। তাই ধরে নেওয়া হয় যে তিনি এবং তাঁর সাথিরা হারানো মসজিদ নির্মাণ করার পর চীনে গমন করেছিলেন। ৬৩২ খ্রিস্টাব্দে মহানবী (সা:) ১০ হিজরিতে আরাফাতের ময়দানে সোয়া লক্ষ সাহাবিদের সামনে বিদায় হজ্জের ভাষণ বা খুৎবা দেন।মাত্র দশ হাজার সাহাবীদের কবর মক্কা—মদিনায় আছে। লক্ষাধিক সাহাবী জীবন বাজি রেখে অনুপস্থিত দুনিয়াবাসীর কাছে তাঁদের মাতৃভূমি ,পরিবার পরিজন,আত্মীয় স্বজনের মায়া মহব্বত উপেক্ষা করে সবকিছুই ফেলে নিজেকে ‘দায়ী ইলাল্লাহ’ মনে করে পৃথিবী চারিদিকে আল্লাহর উপর ভরসা করে পাহাড়, পর্বত, সাগর—মহাসাগর, মূরুভূমি অতিক্রম করে তাঁরা বেরিয়ে পড়েন।আল্লাহপাক আল কুরআনের সূরা মুজাদালার ২২ নম্বর আয়াতে এজন্যই বলেছেন "রাদিয়াল্লাহু আনহুম ওয়া রাদি আনহু" অর্থাৎ আল্লাহপাক তাঁদের উপর খুশী এবং তাঁরাও আল্লাহর উপর খুশী, সুবহানআল্লাহ। আল্লাহর মেহেরবানীতে এবং নবী (সা:) প্রিয় সাহাবীদের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে আজ আমরা মক্কা—মদিনা থেকে এতদূরে বসবাস করে শান্তি ও মানবতার ধর্ম ইসলামের সুশীতল ছায়া পেয়েছি, আলহামদুলিল্লাহ। সাহাবিদের যুগের হারানো মসজিদ ফিরে পেয়েছি। আর কি কি মূল্যবান জিনিস পেলে আমরা প্রকৃত মুসলমান হতে পারব,তা আমার জানা নেই। সাহাবায়ে কেরাম কর্তৃক নির্মিত "হারানো মসজিদে"আপনি/আপনারা গিয়ে কমপক্ষে দুই রাকাত নফল নামাজ আদায় করে একটু হলেও মানসিক তৃপ্তি পাবেন,এ ব্যাপারে আমি পুরোপুরি নিশ্চিত। ইসলামের ইতিহাসের তথ্যমতে ১১/১২ শতকে সূফী সাধকদের মাধ্যমে এদেশে ইসলামের প্রচার ও প্রসার ঘটেছিল।তবে ইসলামের বীজবোপন হয়েছিল সাহাবিদের সোনালী যুগে ৬৯ হিজরিতে "হারানো মসজিদ" এর প্রতিষ্ঠাকালে, এ কথায় বিন্দুমাত্র সন্দেহ নেই।মহাকালের একমাত্র মালিক চিরঞ্জীব আল্লাহ রাব্বুল— আলামীন। তাই সভ্যতার পালাবদলে আর কত রহস্য লুকিয়ে আছে, এই অঞ্চলে তাও একদিন হয়তো জানা যাবে।
[আপাতত প্রকাশিত: দৈনিক করতোয়া,উত্তর বাংলা ,আজকের দেশবার্তা,আলোকিত দিনাজপুর,বিরল সংবাদ ইত্যাদি ]

Want your business to be the top-listed Media Company in Dinajpur?
Click here to claim your Sponsored Listing.

Videos (show all)

এবার বাংলাদেশ থেকে পায়ে হেটে ২০২৪ সালে হজ্জের জন‍্য আজ শনিবার  রওনা দিয়েছেন কুমিল্লা জেলার লাঙ্গলকোট উপজেলার আলিফ মাহমুদ...
ঢাকা বিভাগীয় কর্মী সম্মেলনে হাজারো মানুষের ঢল...
বলাৎকার করার পর কান ধরে উট বস করানো হয়।উসমানীনগর উপজেলার নুরপুর হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক আব্দুল কাদির বলাৎকার করার পর র...
টেকা দে🫠
গাজীপুরে হেযবুত তওহীদের সদস্যদের মারধর করে টাকা ছিনতাইয়ের ভিডিও ভাইরাল!!
মসজিদের ইমাম বলে কি তাদের সাধ আহ্লাদ নাই? মাদ্রাসার শিক্ষক বলে কি তারা কি একটু আনন্দ করতে পারবেনা? নাচ গান যতই হারাম ফতো...
আন্দোলনের নামে খালি মাঠে বিএনপির নাশকতা! ছাত্রলীগ-যুবলীগ প্রতিরোধ গড়ে তুললে ভয়ে কান্নাকাটি শুরু করে...
হে আল্লাহ সবাইকে হেফাজত করুন🤲🤲pray For Pakistan 😭🇧🇩💕🇵🇰🤲
দিনাজপুর জেলা কেনো বিখ্যাত?
৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স কে ৩ বছরে রূপান্তরের পক্ষে শিক্ষামন্ত্রীর অযৌক্তিক বক্তব্যের প্রতিবাদে মানববন...

Website

Address

Dinajpur
Dinajpur

Other Media/News Companies in Dinajpur (show all)
The Meet time The Meet time
Chiribandar
Dinajpur, 5240

Hi ther, Welcome to the,the meet time youtube channel. Interested in Drama,continued,fani video, prank Videos, bangla news types videos, Amazing 10top 5 types of videos.

Bdcampustv.Dinajpur Bureau Bdcampustv.Dinajpur Bureau
Dinajpur, Gashipara
Dinajpur, 5220

Searching For Real Incidents

Products service Products service
Dinajpur

সততা, নির্ভয়ে অন্যায়ের বিরুদ্ধে বলিয়ান।

Onpassive News 24 Onpassive News 24
Dinajpur, Birampur
Dinajpur, 5266

B.D.news B.D.news
Amtoli
Dinajpur, 1122

দৈনিক সংবাদ বি ডি দৈনিক সংবাদ বি ডি
Dinajpur

❐♦️সর্বদা সত্যের সন্ধানে♦️❐ ২৪ ঘন্টাই আপডেট নিউজ পেতে আমাদের পেজটি ফলো করুন!!

Universal Islamic Media Universal Islamic Media
Dinajpur
Dinajpur

It's for them, who wants to know pure Islam.....

STAR News 1.O STAR News 1.O
Ranigang Burihat
Dinajpur, 5200

Weekly Nawabganj barta Weekly Nawabganj barta
Dinajpur

সাপ্তাহিক পত্রিকা

Dinajpur Times-দিনাজপুর টাইমস Dinajpur Times-দিনাজপুর টাইমস
Dinajpur

এই পেজের মাধ্যমে অসহায় মানুষের সেবা করা হবে সবাইকে পার্শ্বে দ্বারানোর অনুরুধ করছি

Pubg Low currency Cars Lucky medel Shop Bd Pubg Low currency Cars Lucky medel Shop Bd
Dinajpur

Authentic And Geniune SHOP.. 100% 💓 U can buy car cards,Uc and I'd. to cheap price.. Happy gaming.

Creative Dinajpur/ক্রিয়েটিভ দিনাজপুর Creative Dinajpur/ক্রিয়েটিভ দিনাজপুর
Dinajpur Press Club
Dinajpur, 5200

For Creativity News, Media Information & New somethings which will be interesting