খেজুর । Khejur BD

khejurbd.com Collects delicious, fresh dates / Khejur only from Saudi Arabia .

বাংলাদেশের ৬৪ টি জেলায় 🚛 আমরাই হোম ডেলিভারি দিচ্ছি 🥰 আমাদের সন্মানিত ক্রেতাগণ এখন থেকে শুধু ঢাকা মেট্রোতে ক্যাশ-অন ডেলিভারি পাবেন, ঢাকার বাইরে মূল্য পরিশোধ করার পরে হোম ডেলিভারি/কুরিয়ারে সার্ভিসের মাধ্যমে আপনার ঠিকানায় পণ্য পাঠানো হবে। ঢাকার ভেতরে ডেলিভারি চার্জ ৮০ টাকা আর ঢাকার বাইরে ১৫০ টাকা ।

28/11/2023

New Stock Available !
28.11.2023

15/04/2023

কর্মজীবী মায়ের চিঠি ,
প্রিয় খোকারা, আমি এখন তোমাদের দুজন কে দুই পাশে নিয়ে শুয়ে শুয়ে লিখছি। তোমরা দুজনেই আমাকে জড়িয়ে ধরে নিশ্চিন্তে ঘুমাচ্ছো। আর আমি মাথার পাশ থেকে মোবাইল টা নিয়ে লিখছি। হটাৎ মনে হলো, এই মুহূর্তটা একটু ধরে রাখি। একদিন তোমরা বড় হয়ে যাবে, হয়তো আমাকে এভাবে ধরে নিশ্চিন্তে আর ঘুমাবেনা। সময়ের প্রয়োজনে হয়তো আমার প্রয়োজন টা তোমাদের কাছে কমে যাবে। কিন্তু জেনে রাখো বাবা, তোমাদের প্রয়োজন আমার কাছে কখনোই কমবে না। যখন আমি মারা যাবো, তখনো তোমাদেরকে আমার প্রয়োজন হবে। আমি মরে গেলে, আমার লাশটা কবরে নিয়ে চিরনিদ্রায় শায়িত করার জন্য তোমাদের প্রয়োজন হবে। কববের পাশে দাড়িয়ে দুহাত তুলে দোয়া করার জন্য ও তোমাদের প্রয়োজন হবে। তোমরা জেনে রেখো, আমি কিন্তু কবর থেকে তোমাদের একটু দেখবো বলে অপেক্ষায় থাকবো। তোমরা ব্যাস্ত থাকবে জানি, তারপর ও মাঝেমধ্যে আমার জন্য একটু সময় বের করো! এখন আমি এমন একটা সময় পাড় করছি, তা তোমাদের বুঝাতে পারবোনা। খুব কঠিন সময় একটা মায়ের জন্য। আর সেই মা যদি চাকুরীজীবি হয়, তাহলে তো আরও কঠিন। কোথাও মন বসাতে পারিনা। সারাক্ষণ তোমাদের চিন্তায় মেজাজ টা একটু খিটখিটে হয়ে থাকে। সংসার, চাকরি, তোমাদের দেখাশোনা, পড়াশোনা, খাওয়া -দাওয়ার খেয়াল করতে করতে, আমি খেয়েছি কিনা ভুলে যাই। আচ্ছা, তোমরা কি বড় হয়ে আমি খেয়েছি কিনা, খোজ নেবে? এখন যেমন ছোট ছোট আলতো হাতে আমার এই পিংলা কেশে তেল দিয়ে দাও। পারোনা ঠিকমতো চুলগুলো আঁচরাতে। যখন পারবে, তখন কিন্তু তোমাদেরকে আমার প্রয়োজন পরবে। এইযে আমি তোমাদের পাশে না শুইলে, তোমাদের ঘুম আসেনা। আমি শুয়ে তোমাদের ঘুম পাড়িয়ে দিই। যখন আমার ঘুম পাবেনা, তখন কিন্তু আমাকে ঘুম পাড়িয়ে দিতে হবে, বুঝলে খোকারা! স্কুলে টিফিন দেওয়ার পরেও মনে হয়, আমার খোকারা কি খেয়েছে, নাকি বন্ধুদের সব দিয়ে দিয়েছে? আমি কিন্তু একজন দুজন বন্ধুর সাথে, যাতে করে তোমরা টিফিন শেয়ার করতে পারো, সেভাবেই টিফিন দিই। তারপর ও দুঃশ্চিন্তা। তোমরা খেয়েছো কিনা? তোমরা যখন অফিস করবে, আর আমি যখন বাসায় থাকবো, আমাকে ফোন করে লাঞ্চের কথা জিজ্ঞেস না করলে, আমি কিন্তু লাঞ্চ করবো না। এই আমি বলে রাখছি। এখন যেমন তোমাদের পুরো পৃথিবীটা জুড়ে আমি। তেমনি আমার পৃথিবীটা জুড়ে ও শুধুই তোমরা। সারাক্ষণ শুধু ইচ্ছে করে তোমাদের ছুয়ে থাকতে, চুমু খেতে। ইচ্ছে করে তোমাদেরকে জড়িয়ে ধরে নিয়ে যদি অনন্তকাল পার করে দিতে পারতাম! পৃথিবীতে সবচেয়ে সুন্দর দুটো মুখ হচ্ছে তোমাদের মুখখানি। বিশ্বাস করো, তোমরা আমার জীবন এ আসার পরে, আমাকে পৃথিবীর অন্য কোন সৌন্দর্য কাছে টানতে পারিনি। অনেক ভালো খাবার তোমাদের কে ছেড়ে খেতে হলে, আমার কাছে অখাদ্য মনে হয়। আমি জানিনা সবারই এমন মনে হয় কিনা? নাকি আমি প্রতিদিন একটা নির্দিষ্ট সময় তোমাদের সাথে থাকিনা বলে এমন হয়।
তোমরা যখন ছিলে না, তখনও কিন্তু তোমাদের প্রয়োজন ছিলো আমার কাছে। কতো অপেক্ষায় ছিলাম তোমাদের জন্য। যেদিন বুজতে পারলাম, তোমাদের কে আমি আমার মধ্যে ধারণ করেছি, সেদিন থেকে এ এক অন্যরকম অনুভুতি। একেকটা সময় কাউন্ট করা, প্রত্যেকটা স্টেপ ফেলার আগে চিন্তা করা, কোন খাবার টা খাব, তা নিয়ে ভেবেছি। যখন তোমরা নড়াচড়া শুরু করেছ, তখন তো আরেক চিন্তা। কখন নড়লে কখন নড়লে না। কেন নড়ছেনা, কেন বেশি নড়ছে, কোন সমস্যা হলো কিনা? কি যে দুঃশ্চিন্তা! তারপর তোমাদের হাতে পেয়ে আরও নতুন নতুন কতো চিন্তা যুক্ত হলো। আমি জানি, এই দূঃচিন্তা আমার কোন দিনই শেষ হবে না। একসময় তোমাদের কাছে আমার এইসমস্ত কর্মকান্ড বাড়াবাড়ি মনে হবে। হয়তো বিরক্ত লাগবে। তোমাদের নিয়ে আমি একটু আল্লাদ করি বলে, তোমাদের বাবা হিংসায় জ্বলে। বলে আল্লাদ তো পারোই, তো আমার সাথে একটু আল্লাদ করতে পারোনা? আমি বলি, তুমি আমার চলার সাথী, প্রয়োজন, প্রিয়জন, জীবনের একটা অংশ। কিন্তু আমার ছেলেরা আমার শরীরের একটা অংশ। ওরাতো আমার ভিতরেই গড়ে উঠেছে। ওরাতো আমার বেঁচে থাকার খোরাক। ওরাইতো আমার হাসি, কান্না। ওরা ভালো থাকলেই, আমি ভালো থাকি। ওরা আর আমি এর মধ্যে কোন পার্থক্য তো, আমি খুজে পাইনা। আমি আমার নিজের সাথে আহলাদ করি। আমি আমার নিজেকে ভালোবাসি। আমি আমাকে ভালোবাসি। তোমরা বিশ্বাস করবেনা, তোমাদের অস্তিত্ব যে মুহুর্ত থেকে টের পেয়েছি, সেদিন থেকে আমার পুরো পৃথিবীর সবটা জুড়ে শুধু তোমরাই আছ। তোমরা জানোনা, তোমরা হওয়ার পর থেকে আমি ডেইলি কতবার আল্লাহর শোকরানা আদায় করি। মহান আল্লাহ তায়ালা অশেষ এই নেয়ামতের জন্য যতই শোকরগুজারী হই, ততই কম হবে। উনার এই অশেষ নেয়ামতের জন্য আজ আমি পরিপূর্ণ।
আচ্ছা, তোমাদের কি কখনো আমাকে তোমাদের মা হিসেবে পেয়ে পরিপূর্ণ মনে হবে? হবে হয়তো কোন একদিন, যেদিন আমি থাকবোনা। তখন তোমাদেরও আমাকে আবার নতুন করে জড়িয়ে ধরে চিৎকার করে কাদতে ইচ্ছে করবে! আমাকে আবার ফিরে পেতে ইচ্ছে করবে! হয়তো কষ্টে তোমরা আমার কবরের পাশে ছুটে আসবে! কিন্তু বাবারা আমি যে তোমাদের কষ্টে নীল হয়ে যাওয়া মলিন মুখখানি দেখতে পারবো না। তোমরা কি জানো, তোমাদের কাছে আমি কৃতজ্ঞ। তোমরা হওয়ার পরে আমি আমার মা- কে নতুন করে আবার ভালোবেসেছি। এখন বুজতে পারি, আমার মা আমাদের জন্য কি কি ত্যাগ করেছেন। আর অনিচ্ছাসত্ত্বেও কি কি হজম করেছেন। আজ বুঝি, একটা মা তার সন্তানের জন্য কতো অসম্ভব কে সম্ভব করতে পারে। তাই বলছি বাবা, তোমাদের প্রয়োজন আমার কাছে কখনোই ফুরাবেনা।
এখন বুঝি, নিজের সন্তানকে শুধুমাত্র চোখের আড়াল করবেনা বলে, চব্বিশ ঘন্টায় মাত্র একটিবার দেখার অপেক্ষায় ও একটা মা নির্দিধায় সব অন্যায়, অসম্মান চোখ বুজে হজম করে। একটা বৃদ্ধাশ্রমে তিন বেলা ভাত খাওয়ার সুবিধা থাকলেও, সন্তানের সাথে থাকতে চায়, না খেয়ে। এতো স্বর্গীয় ভালোবাসা। এইজন্যই বলি, তোমাদের প্রয়োজন আমার কাছে কখনোই শেষ হবে না। আমাকে যখন কবরে নিয়ে যাবে, তোমরা একভাই আমার মাথার কাছে থাকবে অন্য ভাই পায়ের কাছে থাকবে। আমি যেন একজনের নিঃশ্বাস, নড়াচড়া শুনতে পাই আর অন্য একজন কে শেষবারের মতো চোখ জুড়িয়ে দেখতে পাই। যখন আমাকে একেবারে কবরে শুইয়ে দেবে, তখন তোমরা দুজনেই কিন্তু আমার পায়ের কাছে একসাথে দাড়িয়ো। শেষবারের মতো দুচোখ ভরে তোমাদের দুজন কে একত্রে দেখে আমি শীতল হবো। আর কাফনের কাপড় জড়ানোর পরে, আমার কপালে একটা চুমু খেয়ো, লাশ ভেবে দূরে থেকোনা। শেষবারের মতো আমি তোমাদের স্পর্শ অনুভব করতে চাই।আমি ও জেনে যেতে চাই, আমাকে ভালোবাসার জন্য ও এই পৃথিবীতে কেউ আছে। যে আমার আত্ত্বার খুব কাছের। তোমরা কিন্তু কেঁদোনা, আমার বড্ড কষ্ট হবে! কারণ আমি যে তখন তোমাদের ধরে চুমু খেয়ে শান্তনা দিতে পারবোনা! দুহাত বাড়িয়ে বুকে জড়িয়ে নিতে পারবোনা! দুচোখের জল মুছে দিতে পারবোনা!কষ্টে নিশ্চয়ই আমার বুকটা ফেটে যাবে, কিন্তু বলতে পারবোনা! তোমাদের কে হয়তো অনেক কথাই বলবো, কিন্তু তোমরা আমাকে দেখতে বা শুনতে পারবেনা! আমি এই কষ্ট সহ্য করতে পারবো না! তাই বলছি কি বাবারা, তোমরা কষ্ট পেয়োনা আর আমাকে ও কষ্ট দিওনা। শুধু আমাকে ভালোবেসো। কখনো না বুঝে ভুল করে থাকলে,নিজের মা-কে ক্ষমা করো। ঘৃনা করো না। জানোতো, সন্তানের ঘৃনা কোন মা-ই সহ্য করতে পারেনা। তোমরা যখন ছোট ছিলে, অনেক ভুল করেছো, আমি কিন্তু কিছুই মনে রাখিনি। তোমরা ও রেখোনা। ভালো থেকো আমার সোনা বাবারা। আল্লাহ তায়ালা তোমাদের মংগল করুন। শুধু জেনে রাখো, তোমাদের মা-মনি তোমাদের অনেক ভালোবাসতো, নিজের জীবনের চাইতে বেশি।
ইতি,
তোমাদের মা-মনি
মৌসুমী করিম
Collected

Photos from খেজুর । Khejur  BD's post 23/03/2023

সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা। আল্লাহ-পাক মাহে রমজানের খায়ের ও বরকত সমস্ত মুসলিম উম্মাহ'র প্রতি দান করুন। আমীন !

21/03/2023

শিক্ষা
****
প্লেন ল্যাণ্ড করেছে। যাত্রীরা সবাই নেমে গেছে। পাইলট হোটেলে পৌঁছেছেন।
উড়োজাহাজ পরিচ্ছন্ন কর্মী এসেছেন- পুরো প্লেন পরিষ্কার করতে।
পরিষ্কার করতে করতে তিনি পাইলটের ককপিটে আসেন। দেখেন-সেখানে একটা বই। বইয়ের উপরে লিখাঃ "কিভাবে পাইলট হতে হয় " (ভলিউম 1)
উৎফুল্ল পরিচ্ছন্ন কর্মী - বইয়ের প্রথম পাতা উল্টান। সেখানে লিখা - লাল বোতামে টিপুন- প্লেনের ইণ্জিন চালু হবে।
তিনি তাই করলেন- লাল বোতামে চাপ দেয়ার সাথে সাথে ইন্জিন চালু হয়ে গেলো।
পরের পাতায় লিখা- উড়োজাহাজকে সামনে অগ্রসর করাতে চাইলে এবার এই নীল বোতাম টিপুন।
তিনি আর অপেক্ষা না করে তাই করলেন। সাথে সাথে উড়োজাহাজ সামনে এগোতে লাগলো।
তারপরের পাতায় লিখাঃ গ্রাউণ্ড থেকে শূণ্যে উড়াতে চাইলে এবার সবুজ বোতাম টিপুন।
পরিচ্ছন্ন কর্মী অবাক- প্লেন শূণ্যে উড়া শুরু করেছে। উপরে ওঠছে তো ওঠছে।
তাঁর আনন্দের সীমা নেই। এতো সহজেই প্লেন আকাশে উড়ানো যায়। প্রায় বিশ মিনিট তিনি আকাশ উড়লেন। এবার নামার পালা।
বইয়ের পরের পাতা উল্টালেন। সেখানে লিখাঃ প্লেন কিভাবে নীচে ল্যাণ্ড করাতে হয় সেটা শিখতে চাইলে ভলিউম ২ বইটি কিনুন এবং আমাদের ফ্লাইট লার্ণিং কোর্সে ভর্তি হয়ে যান।
মোরাল হলোঃ অল্প বিদ্যায় পারদর্শিতা আপনাকে হয়তো সাময়িক সময়ের জন্য আকাশে উড়াতে পারে, কিন্তু নিশ্চিত একসময় আপনার ঠিকই পতন হবে। আর যেটা শুধু ভয়ংকর হবেনা, মৃত্যুরও কারণ হতে পারে।

সৌজন্যে - Sudip Tanmoy

16/03/2023

একটা বাজপাখি সাউথ-আফ্রিকা থেকে ফিনল্যান্ডে উড়ে যাওয়ার সময় তার শরীরে কিছু ইকুইপমেন্ট বসানো হয়, আর এই ছবিতে দেখা যাচ্ছে স্যাটেলাইট থেকে তার যাত্রাপথ।

পাখিটি ৪২ দিনে এই ১০,০০০কিলোমিটার পথ উড়ে পারি দিয়েছে, গড়ে প্রতিদিন ২৩০ কিমি উড়েছে প্রায় সমান্তরালভাবে।

স্যাটেলাইটে তার রুটে ভালোভাবে লক্ষ্য করলে দেখা যাবে, বড় জলাশয় বা সমুদ্র সামনে আসলে সে সেখান থেকে পথ পরিবর্তন করেছে যেন বিশ্রাম নিতে চাইলে স্থলভুমি পায়।

আবার, মিশর-সুদানের মরুভূমিকেও পাশ কাটিয়ে গিয়েছে যেন তৃষ্ণা পেলে পানির অভাবে না পরতে হয়।

কঠিন কঠিন এসব ম্যাপিং, রাউটিং, আল্টিটিঊড নলেজ সায়েন্টিস্টরা যুগের পর যুগ ধরে যেখানে ডেভেলপ করে, পাইলটদের এসব শিখতে যেখানে বছরের পর বছর লেগে যায়,
এই ছোট্ট পাখিকে তাহলে কে শেখালো এতকিছু?

আরও মজার কথা হল, হাই আল্টিটিঊডে উড়ার সময় এদের ১% এনার্জিও খরচ হয়না, শুধু ভেসে ভেসে, অনেক সময় ঘুমিয়ে ঘুমিয়েও এরা শত শত মাইল পাড়ি দিতে পারে। এই নিখুঁত টেকনোলজি কিভাবেই বা এদের শরীরে এলো?
সুবহানাল্লাহ, মহান রবের কুদরত অপরিসীম।

তথ্য ইন্ডিয়া টাইমস।

10/02/2023

Are you looking for the best Chia seeds at a great price? Look no further! Our Chia Seeds is the freshest and most delicious you can find - at only 1000 tk per kg. Plus, delivery within Dhaka is only 80 taka and outside Dhaka 130 taka. Call 01701 131 464 to place your order now!

09/02/2023

Are you looking for the best Pumpkin seed at a great price? Look no further! Our Pumpkin seed is the freshest and most delicious you can find - at only 1100 tk per kg. Plus, delivery within Dhaka is only 80 taka and outside Dhaka 130 taka. Call 01701 131 464 to place your order now!

08/02/2023

Get fresh walnuts at an unbeatable price- just 1250 tk per kg! Delivery charge inside Dhaka is 80 taka and outside Dhaka is 130 taka. Call 01701 131 464 to place your order now!

07/02/2023

Get your hands on the finest almonds nut at an unbeatable price- just 1100 tk per kg! Plus, we offer delivery at just 80 taka within Dhaka and 130 taka outside Dhaka. Call 01701 131 464 to place your order now!

06/02/2023

Experience the goodness of cashew nut with every bite! Our cashew nuts are freshly picked and sold at 1400 tk per kg. Enjoy the taste and convenience of having them delivered to your doorstep with delivery charges of only 80 taka within Dhaka and 130 taka outside Dhaka.

05/02/2023

Mabroom dates are now available for sale at only 1,200 Taka per KG. Delivery charges of 80 Taka within Dhaka and 130 Taka outside Dhaka will be added to your order. For confirmation of your order, please call 01701 131464. Don't miss out on this amazing opportunity to get your hands on the finest quality Mabroom dates!

04/02/2023

Ajwa dates are now available for sale at only 1050 Taka per KG. Delivery charges of 80 Taka within Dhaka and 130 Taka outside Dhaka will be added to your order. Don't miss out on this amazing opportunity - get your hands on the finest quality Ajwa dates! For confirmation of your order, please call 01701-131464

14/11/2022

Ajwa dates price in Bangladesh

23/09/2022

অর্ডার করতে 📲 01701 131 464 নাম্বারে কল করুন।

21/09/2022

৯৯.৯৯% ভাগ মানুষ এটা সমাধান করতে পারবেনা, আপনি পারবেন কি ?

30/07/2022

সকালে খালি পেটে খেজুর খেলে যে উপকারগুলো হয় তা জেনে নিন......
খেজুরে আছে প্রচুর শক্তি, এমিনো এসিড, শর্করা ভিটামিন ও মিনারেল। প্রতিদিন রোজায় আমাদেরকে দীর্ঘ সময় খালি পেটে থাকতে হয় যার কারণে আমাদের দেহে প্রচুর গ্লুকোজের ঘাটতি দেখা দেয়। তখন এই খেজুর আমাদের শরীরে প্রয়োজনীয় গ্লুকোজের ঘাটতি যোগান দিতে সাহায্য করে। চলুন এক নজরে দেখে নেওয়া যাক খেজুরের পুষ্টিগুণ ও স্বাস্থ্য উপকারিতা-
কোলেস্টেরল এবং ফ্যাট - খেজুরে কোন কোলেস্টেরল এবং বাড়তি পরিমাণে চর্বি থাকে না। যার ফলে আপনি যখন সহজেই খেজুর খাওয়া শুরু করবেন তখন অন্যান্য ক্ষতিকর ও চর্বি জাতীয় খাবার থেকে দূরে থাকতে পারবেন।
প্রোটিন - আমাদের শরীরের জন্য প্রোটিন অত্যাবশ্যকীয় একটি প্রয়োজনীয় উপাদান। খেজুর হল প্রোটিন সমৃদ্ধ। ফলে আমাদের পেশী গঠন করতে সহায়তা করে এবং শরীরের জন্য খুব অপরিহার্য প্রোটিন সরবরাহ করে।
ভিটামিন - খেজুরে রয়েছে বিভিন্ন ধরনের ভিটামিন যা আমাদের শরীরের জন্য অত্যাবশ্যক। যেমন, বি১, বি২, বি৩ এবং বি৫। এছাড়াও ভিটামিন এ১ এবং সি ভিটামিন পাওয়ার আরও একটি সহজ মাধ্যম হচ্ছে খেজুর। সেই সাথে খেজুরে দৃষ্টি শক্তি বাড়ায়। সেই সঙ্গে রাতকানা রোগ প্রতিরোধেও খেজুর অত্যন্ত কার্যকর।
আয়রন - আয়রন মানব দেহের জন্য একটি গুরুত্বপূর্ণ উপাদান। খেজুর প্রচুর আয়রন রয়েছে। ফলে এটা হৃৎপিণ্ডের কার্যক্ষমতা বাড়ায়। তাই যাদের দুর্বল হৃৎপিণ্ড, তাদের জন্য খেজুর হতে পারে সবচেয়ে নিরাপদ ওষধ।
ক্যালসিয়াম - ক্যালসিয়াম হাড় গঠনে সহায়ক। আর খেজুরে আছে প্রচুর পরিমাণ ক্যালসিয়াম। যা হাড়কে মজবুত করে। খেজুর শিশুদের মাড়ি শক্ত করতে সাহায্য করে।
ক্যানসার প্রতিরোধ - খেজুর পুষ্টিগুণে সমৃদ্ধ এবং প্রাকৃতিক আঁশে পূর্ণ। এক গবেষণায় দেখা যায়, খেজুর পেটের ক্যানসার প্রতিরোধ করে। আর যারা নিয়মিত খেজুর খান তাদের বেলায় ক্যানসারে ঝুঁকিটাও কম থাকে। খুব সম্প্রতি একটি গবেষণায় উঠে এসেছে যে খেজুর Abdominal ক্যান্সার রোধে কার্যকর ভূমিকা পালন করে এবং অবাক করা বিষয় হচ্ছে এটি অনেক সময় ওষুধের চেয়েও ভাল কাজ করে।
ওজন হ্রাস - মাত্র কয়েকটা খেজুর কমিয়ে দেয় ক্ষুধার জ্বালা। এবং পাকস্থলীকে কম খাবার গ্রহণে উদ্বুদ্ধ করে। এই কয়েকটা খেজুরই কিন্তু শরীরের প্রয়োজনীয় শর্করার ঘাটতি পূরণ করে দেয়।
কোষ্ঠকাঠিন্য দূর করে: খেজুরে আছে এমন সব পুষ্টিগুণ। যা খাদ্য পরিপাকে সাহায্য করে। এবং কোষ্ঠকাঠিন্য রোধ করে। কখনও কখনও ডায়রিয়ার জন্যেও এটা অনেক উপকারী।
সংক্রমণ - যকৃতের সংক্রমণে খেজুর উপকারী। এছাড়া গলা ব্যথা, বিভিন্ন ধরনের জ্বর, সর্দি, এবং ঠাণ্ডায় খেজুর উপকারী। খেজুর অ্যালকোহল জনিত বিষক্রিয়ায় বেশ উপকারী। ভেজানো খেজুর খেলে বিষক্রিয়ায় দ্রুত কাজ করে।
রক্তশূন্যতা প্রতিরোধ - প্রচুর মিনারেল সঙ্গে আয়রন থাকার কারণে খেজুর রক্তশূন্যতা রোধ করে। তাই যাদের হিমোগ্লোবিনের পরিমাণ কম তারা নিয়মিত খেজুর খেয়ে দেখতে পারেন।
কর্মশক্তি বাড়ায় - খেজুরে প্রচুর পরিমাণে প্রাকৃতিক চিনি থাকার কারণে খেজুর খুব দ্রুত শক্তি বাড়াতে সাহায্য করে। সারাদিন রোজা রাখার পর রোজাদাররা যদি মাত্র ২টি খেজুর খান তবে খুব দ্রুত কেটে যাবে তাদের ক্লান্তি।
স্নায়ুতন্ত্রের কর্মক্ষমতা বাড়ায় - খেজুর নানা ভিটামিনে পরিপূর্ণ থাকার কারণে এটি মস্তিষ্কের চিন্তাভাবনার গতি বৃদ্ধি রাখে, সঙ্গে স্নায়ুতন্ত্রের কর্মক্ষমতা বাড়ায়। একটি পরিসংখ্যানে দেখা গেছে, ছাত্র-ছাত্রী যারা নিয়মিত খেজুর খায় তাদের দক্ষতা অন্যদের তুলনায় ভাল থাকে।
হৃদরোগ প্রতিরোধ - খেজুরে রয়েছে পটাশিয়াম যা বিভিন্ন ধরণের হৃদরোগ প্রতিরোধ করে এবং স্ট্রোকের ঝুঁকি কমায়। বিভিন্ন গবেষণায় দেখা গেছে, খেজুর শরীরের খারাপ ধরণের কোলেস্টেরল কমায় (LDL) এবং ভাল কোলেস্টেরলের (HDL) পরিমাণ বৃদ্ধিতে সাহায্য করে।। খেজুরের উপকারিতাগুলো তো জানলেনই, তাই শুধু রমজান মাসেই নয়, আমাদের খেজুর খাওয়া উচিত সারাবছর, প্রতিদিন।
লেখক: ইশরাত জাহান, প্রধান পুষ্টিবিদ, বিআরবি হসপিটাল।

08/04/2021

সঠিক উত্তর কি 🤩🤔

04/02/2021

যারা জীবন নিয়ে হতাশ, তারা দেখুন। সংগ্রাম কাকে বলে!
শুকুর আলহামদুলিল্লাহ্‌
আল্লাহ পাক আমাদের কত সুখে রেখেছেন !

26/01/2021
25/01/2021

স্কুলে ভাষা হিসেবে আরবীও (ইংরেজীর মতো) শিখানো উচিত কারন মধ্যপ্রাচ্যে এদেশের প্রচুর প্রবাসী রয়েছে। এতে তাদের অনেক সুবিধা হতো। আমরা ভারতে অমুসলিমদেরও মাদ্রাসায় আরবি পড়তে দেখি শুধু কর্মসংস্থানের সুবিধার জন্য।
-ডা. জাফরউল্লাহ চৌধুরী

25/01/2021

ভেজাল খেতেই কি আমরা পছন্দ করি ? নাকি বাছাই করতে ভুল করি ?
শিশু খাবারে স্বাদ আনতে চিনি যেহেতু অপরিহার্য, তাই বাদ দেয়ার চেয়ে বিকল্প পথ বের করাই উত্তম। আর এক্ষেত্রে লাল চিনি হতে পারে উত্তম বিকল্প 🥰
যারা লাল চিনি খুজছেন কিন্তু পাচ্ছেন না, তারা আমাদের কাছ থেকে সংগ্রহ করতে পারেন। প্রতি কেজি ৮০ টাকা
👉 এর সাথে ডেলিভারি চার্জ যোগ হবে।

24/01/2021

শুধুমাত্র দশম ও দ্বাদশ শ্রেণীর নিয়মিত ক্লাস হবে। বাকিরা সপ্তাহে
একদিন করে ক্লাস করবে।
- শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

14/01/2021

>>> জেনে নিন সমুদ্রের এক রহস্যময় প্রাণী 'ওয়ারফিশ' এর অজানা তথ্য

09/01/2021

পাইলস রোগের কার্যকরী ঘরোয়া সমাধান 👇

02/01/2021

বাড়ি ভিটে তো আগেই গেছে পদ্মার ভাঙ্গনে নদীর পেটে। বাকি ছিলো কেবল মায়ের কবরটা। পদ্মা গ্রাস করে ফেলেছে সেটাও। একটু পর বিলীন হয়ে যাবে শেষ স্মৃতিটুকুও।

নামাজ শেষে তিন ভাই এসেছিলেন এক জীবনে শেষবারের মতো মায়ের কবরটা জিয়ারত করতে। 😭😭

এক জীবনে মানুষ কে আর কতোটা হারাতে হয়?

Photo copyright: Collected

28/12/2020

প্রিমিয়াম আজোয়া খেজুর, মরিয়ম খেজুর, আম্বার খেজুর অর্ডার করতে আমাদের পেইজে ইনবক্স করুন, অথবা সরাসরি সাপোর্টের জন্য-
📲 01701 131464 নাম্বারে কল করুন 🥰

27/12/2020

আপনার কি মনে হয় ?

25/12/2020

অন্যের কাছে হাত পাতার চেয়ে
কাজ করে খাওয়াটা যথেষ্ট সম্মানের।

কৃতজ্ঞতা স্বীকারঃ ভোরের দর্পণ

23/12/2020

পারটেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য
এম এ হাসেম আর নেই ( ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। করোনা আক্রান্ত হয়ে বুধবার দিবাগত রাত (২৪ ডিসেম্বর) সোয়া একটায় তিনি রাজধানীর এভার কেয়ার হাসপাতালে মারা যান।

22/12/2020

মনোযোগ দিয়ে দেখুন, দয়া করে !

18/12/2020

পরিবারের সকলের মুখে হাসি ফোটানোর জন্য। এভাবেই জীবনের ঝুঁকি নিয়ে, প্রতিদিন কাজ করে যায় প্রবাসী ভাইয়েরা।

15/12/2020

খেজুর । Khejur BD'র পক্ষ থেকে সবাইকে
মহান বিজয় দিবসের শুভেচ্ছা !

13/12/2020

আমরা কেবল সৌদি আরব থেকে আমদানিকৃত উৎকৃষ্ট মানের প্রিমিয়াম খেজুর বিক্রি করি 🥰 সুতরাং আপনার নিকটস্থ বাজার দামের সাথে আমাদের দাম মিলবে না। বেশির ভাগ ক্ষেত্রে আমাদের দাম বেশি হবে।
👇
শুধুমাত্র ঢাকা মেট্রো পলিটনে আমাদের ডেলিভারি চার্জ ৮০ টাকা, এবং মেট্রো পলিটনের বাইরে ডেলিভারি চার্জ ১৫০ টাকা। ঢাকার বাইরে হোম ডেলিভারি পেতে ২০% মূল্য অগ্রিম এবং অন্যান্য কুরিয়ার সার্ভিসের ক্ষেত্রে ১০০% মূল্য অগ্রিম পরিশোধ আবশ্যক।

আমাদের অফিসঃ
⬇️
KhejurBD
১৪৩ শান্তিনগর বাজার রোড, পল্টন। ঢাকা-১২১৭
ফোনঃ 01701 131 464

12/12/2020

মনোযোগ দিয়ে দেখুন, দয়া করে !

07/12/2020

শিক্ষামন্ত্রী দীপু মনি করোনাভাইরাসে আক্রান্ত। শারীরিক কোন জটিলতা না থাকায় বাসা থেকেই চিকিৎসা নিচ্ছেন। গতকাল রোববার রাতে পরীক্ষার প্রতিবেদনে শিক্ষামন্ত্রীর করোনাভাইরাস শনাক্ত হয়।
আমরা তার দ্রুত আরোগ্য কামনা করছি।

কৃতজ্ঞতা স্বীকারঃ
সাইবার ৭১ -We Work to Protect Bangladesh

06/12/2020

স্বপ্নবাজ শব্দটা হয়তো এরকম কাউকে দেখেই সৃষ্টি হয়েছে!

কৃতজ্ঞতা স্বীকারঃ
Zero Idea

06/12/2020
25/11/2020

হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে না ফেরার দেশে চলে গেছেন ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে প্রায় একাই বিশ্বকাপ জেতানো কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা।

25/11/2020

সহমত ?

Want your business to be the top-listed Food & Beverage Service in Savar?
Click here to claim your Sponsored Listing.

Videos (show all)

Ajwa dates price in Bangladesh
Original Ajwa Dates Seller In Bangladesh
premium Ajwa dates
অর্ডার করতে -  📲 01701 131464 নাম্বারে কল করুন
প্রিমিয়াম আজোয়া খেজুর
অর্ডার করতে নাম, ঠিকানা ও ফোন নাম্বার সহ আমাদেরকে ম্যাসেজ দিন।

Telephone

Address


Amin Model Town, Savar Cantonment
Savar
1344

Opening Hours

Monday 09:00 - 21:00
Tuesday 09:00 - 21:00
Wednesday 09:00 - 21:00
Thursday 09:00 - 21:00
Friday 09:00 - 21:00
Saturday 09:00 - 21:00
Sunday 09:00 - 21:00

Other Savar food & beverage services (show all)
Imam Saheber Dokan-ইমাম সাহেবের দোকান Imam Saheber Dokan-ইমাম সাহেবের দোকান
Nogar-Kunda, Boliarpur, Hemayetpur
Savar, 1340

Organic food, fresh or processed food produced by organic farming methods. Organic food is grown without the use of synthetic chemicals, such as human-made pesticides and fertilize...

Digital Food Service Digital Food Service
Savar, 1340

স্বাস্থ্য সম্মত খাবারের প্রতিশ্রুতি?

The 100 Nut's The 100 Nut's
Savar
Savar, 1343

Selling Organic and Natural Food

Banglar Ponno বাংলার পণ্য Banglar Ponno বাংলার পণ্য
B34 2nd Flor R S Tower Savar Dhaka
Savar, 1340

Banglar Ponno বাংলার পণ্য

Pure N Fresh BD Pure N Fresh BD
Road 4, Dohs
Savar, 1344

Pure N Fresh BD এর মূল উদ্দেশ্য হলো কাষ্টমারের স্যাটিস্ফেকশন আমাদের মূল উদ্দেশ্য আস্থা শতভাগ।।

Sheuli's Cake & Pastry House. Sheuli's Cake & Pastry House.
Savar, 1340

The goal of Sheuli's Cake & Pastry House is to The deliver quality products to the buyers with hones

Milk City & Organic Food Milk City & Organic Food
Ittihad Complex B-2/1, Jaleshor , Elah Mosjid Rod , Redio Coloni
Savar, 1340

ভালোমানের খাবার খান, আমাদের সাথে বন্ধ?

Shatata Hygienic Food. BD Shatata Hygienic Food. BD
F-17, Savar Dakkhin Namabazar Madrasha Road
Savar, 1340

Committed to Serve Pure Premium Mustard Oil

Proton Shop-প্রোটন শপ Proton Shop-প্রোটন শপ
Dhaka City
Savar, 1340

Delivery in all Bangladesh

ফেরিওয়ালা বিডি ফেরিওয়ালা বিডি
Kathgora Bazar, Ashulia
Savar, 1341

ইনশাআল্লাহ আমরা সারা বাংলাদেশে 100% খাঁটি ও বিশুদ্ধ পণ্য ডেলিভারি দিয়ে থাকি।

Organic Hair Oil By Anju Organic Hair Oil By Anju
Dhulivita
Savar

প্রাকৃতিক যত্নে, আপনার পাশে। পেইজটা ঘুরে দেখুন। প্রয়োজনে ম্যাসেজ করুন